Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৪৭
বিসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদকালে পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে আহত ৯
রাহাত খান, বরিশাল:
বিসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদকালে পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে আহত ৯

বরিশাল নগরীর কাউনিয়া বিসিক টেক্সটাইল এলাকায় সিটি করপোরেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে এলাকাবাসীর বাঁধা এবং ইট নিপেক্ষের ঘটনায় ৩ পুলিশ সহ ৯ জন আহত হয়েছে। এ সময় ৪০ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ।

সরকারি কাজে বাঁধা এবং পুলিশের উপর হামলার অভিযোগে ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

অভিযানে নেতৃত্ব দেয়া সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ আহমেদ জুয়েল জানান, পুলিশের উপস্থিতিতে আজ দুপুরে কাউনিয়া বিসিক টেক্সটাইল সংলগ্ন তিন রাস্তা মোড় এলাকায় সড়কের দুই পাশে সিটি করপোরেশনের জমি দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেন তারা। এ সময় আকস্মিক এলাকাবাসী তাদের উপর বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে পুলিশ ও সিটি করপোরেশনের কর্মীসহ ৯ জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ৪০ রাউন্ড ফাঁকা গুলি করে। এ সময় ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করা হয়। পরে অতিরিক্ত পুলিশের উপস্থিতিতে উচ্ছেদ অভিযান চালানো হয়।

এই অভিযানের আগে সকাল থেকে নগরীর নাজিরের পোল এলাকা থেকে শুরু করে কাউনিয়া, নাজির মহল্লা, কাউনিয়া পিছনের স্কুল এবং বটতলা এলাকায় সড়কের দুই পাশে অন্তত দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় বলে জানিয়েছেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ আহমেদ জুয়েল।

সরকারি কাজে বাঁধা এবং হামলার অভিযোগ পুলিশ বাদী হয়ে মামলা দায়ের-সহ আইনগত ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন মেটোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) মো. হাবিবুর রহমান খান।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow