Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫৭ অনলাইন ভার্সন
আপডেট :
রৌমারীতে জমি সংক্রান্ত বিরোধে নিহত ১
সাখাওয়াত হোসেন সাখা, রৌমারী (কুড়িগ্রাম):
রৌমারীতে জমি সংক্রান্ত বিরোধে নিহত ১

কুড়িগ্রামের রৌমারীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক পক্ষের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় আহত তিন জনের মধ্যে বদিউজ্জামান (৪৩) নামের একজন মারা যান। আজ বৃহষ্পতিবার ভোর রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

এর আগে গত শুক্রবার দুপুরের পর উপজেলার বাউসমারী গ্রামে প্রতিপক্ষের লোকজন ধরালো অস্ত্র নিয়ে নিহত বদিউজ্জামানের ওপর হামলা করে। এসময় হোসনে আরা বেগম (৩৪) ও আনোয়ার হোসেন (১৬) নামের আরো দুইজন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছে।

অভিযোগে জানা গেছে, উপজেলার টালুয়ার চর গ্রামের নুর হোসেন তার লোকজন ও সন্ত্রাসী ভাড়া করে বাউসমারী গ্রামে গিয়ে বদিউজ্জামানের ওপর হামলা করে। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ওই ঘটনা ঘটে বলে জানা গেছে। নিহতের ভাই আব্দুল মান্নান বলেন, দীর্ঘ ১৬ বছর ধরে মাঠের ভিটা এলাকার ৫৯ শতাংশ জমি আমরা ভোগ দখল করে আসছি। নুর হোসেন নামের ওই ব্যক্তি ভুয়া দলিল করে হঠাৎ ওই জমি তাদের বলে দাবি করে। এ নিয়ে গ্রামে শালিস বৈঠকও হয়েছে কিন্তু তারা কোন সালিস বিচার মানে না। ঘটনার দিন পরিকল্পিত ভাবে তারা হামলা চালায়।

রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) এবিএম সাজেদুল ইসলাম জানান, ওই ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow