Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৫৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:২৭
সিলেটের এডিএমকে আসামি করে মামলা
শাহ্ দিদার আলম নবেল, সিলেট:
সিলেটের এডিএমকে আসামি করে মামলা

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে অভিযানকালে দুদক টিমের উপর হামলা ও কর্তব্য কাজে বাধা প্রদানের অভিযোগে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে (এডিএম) আসামি করে মামলা করা হয়েছে। আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে আদালতের নির্দেশে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার বাদী হচ্ছেন দুদক, সিলেটের উপসহকারি পরিচালক শিরিন পারভীন।

মামলার বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি সোহেল আহমদ জানান, মামলায় এডিএম, জেলা প্রশাসনের বাণিজ্য শাখার উচ্চমান সহকারি আজিজুর রহমান এবং জেলা প্রশাসনের কর্মচারিগণকে আসামি করা হয়েছে। তবে এডিএম হিসেবে কারো নামোল্লেখ নেই। জেলা প্রশাসনের কর্মচারিগণের নামও উল্লেখ করা হয়নি।

ওসি আরো জানান, গত ৯ ফেব্রুয়ারি জেলা প্রশাসক কার্যালয়ে অভিযানে গিয়ে দুদক টিম হামলার শিকার হয়। এ ঘটনায় ওইদিন শিরিন পারভীন থানায় জিডি করেন। পরে ১৪ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের বাণিজ্য শাখার উচ্চমান সহকারি আজিজুর রহমানের বিরুদ্ধে দুদক আইনে মামলা করেন দুদক, সিলেটের উপসহকারি পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ। মামলায় ওই জিডি সংযুক্ত করা হয়। আজ বৃহস্পতিবার সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো সুয়োমুটো শুনানি শেষে ওই জিডিকে নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করতে আদেশ দেন।

এর প্রেক্ষিতে জিডিকে মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। মামলায় এডিএম হিসেবে কারো নামোল্লেখ করা না থাকলেও সিলেটে এ দায়িত্বে আছেন আবু সাফায়াৎ মুহাম্মদ শাহেদুল ইসলাম।

প্রসঙ্গত, গত ৯ ফেব্রুয়ারি ঘুষ গ্রহণের অভিযোগে দুদকের একটি দল জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারি আজিজুর রহমানকে আটক করে। এসময় জেলা প্রশাসনের অন্য কর্মচারিরা ঐক্যবদ্ধ হয়ে দুদকের কর্মকর্তা-কর্মচারিদের উপর হামলা চালায়। এতে মেজবাহ আহমদ চৌধুরী নামের দুদকের এক কর্মচারী রক্তাক্ত জখম হন। এ ঘটনায় ওইদিন রাতেই কোতোয়ালী থানায় দুদকের পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়। ঘটনা তদন্তে গত শনিবার সিলেটে দুদকের মহাপরিচালক (বিশেষ তদন্ত ও অনুসন্ধান) আসাদুজ্জামানের নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি দল আসে। তারা দুদক ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। এছাড়া ঘটনার তদন্তে ওইদিন অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা ছাড়াও আজিজকে আসামি করে মামলা করা হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

up-arrow