Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:১০
'রাঙামাটির বাঘাইড়ি নির্বাচন নতুন দৃষ্টান্ত স্থাপন করবে'
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
'রাঙামাটির বাঘাইড়ি নির্বাচন নতুন দৃষ্টান্ত স্থাপন করবে'

নতুন নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিতব্য প্রথম নির্বাচন হিসেবে রাঙামাটির বাঘাইছড়ি নির্বাচন নতুন দৃষ্টান্ত স্থাপন করবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (অব.) ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন চৌধুরী। তিনি বলেছেন, "নিরপেক্ষ নির্বাচন দিয়ে আমরা আমাদের যাত্রা শুরু করবো।

তাই এ নির্বাচনকে শতভাগ সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। শুক্রবার ১১টায় বাঘাইছড়ি উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসারসহ স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আয়োজিক এক মতবিনিময় সভায় শাহাদাৎ হোসেন চৌধুরী এসব কথা বলেন।  

এ সময় তিনি আরও বলেন, "এ কমিশন স্থায়ীকালে যতগুলো নির্বাচন হবে সবগুলোতে একই ধারাবাহিকতায় সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ দিতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। একজন কমিশনার এখানে আশা কারণ এ নির্বাচন অতন্ত গুরুত্বে সাথে নেওয়া হয়েছে। তাই যারা  নির্বাচন পরিচালনা কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত থাকে কেউ যদি অন্যাই বা সেচ্ছাই প্রভাবিত হয়ে কারো প্রতি সহযোগিতা করারমত কোন ঘটনা ঘটলে কমিশনের যদি নজরে আসে সে ব্যাপারে কমিশন জিরো টলারেন্স এ পদক্ষেপ গ্রহন করবে। "
 
এ সময় সভায় রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোঃ নাজিম উদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলামসহ আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিবাচন কমিশনার (অব.) ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন চৌধুরী আরও বলেছেন, "গত ১৫ ফেব্রুয়ারি নতুন নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর তাদের অধিনে  রাঙামাটি বাঘাইছড়িই প্রথম নির্বাচন। দেশের সব রাজনৈতিক দল নিয়ে অবাদ নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চায় এ কমিশন। সুষ্ঠ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন যা যা করার তা অবশ্যই করবে।

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের মধ্যে দিয়ে বর্তমান নির্বাচন কমিশন সে দৃষ্টান্ত স্থাপন করবে। " 

উল্লেখ্য ২০০৪ সালে ভারতের মিজোরাম রাজ্যের সীমান্তবর্তী এলাকা রাঙামাটির বাঘাইছড়ির ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত হয় এ পৌরসভা। এ পৌরসভাটির এটা দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দলীয় প্রতিক নিয়ে এ নিবার্র্চনে মেয়র পদে লড়ছেন- আওয়ামী লীগের জাফর আলী খান (নৌকা), বিএনপির মো. ওমর আলী (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান মোবাইল ফোন প্রতীক নিয়ে। অন্যদিকে, ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ এবং ৩টি সংরক্ষিত মহিলা আসনে ৬ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১৭৭। নির্বাচনে ৯টি কেন্দ্রের ৩৩ বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আজ শনিবার সকাল ৮টা থেকে।


বিডি-প্রতিদিন/ ১৭ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১

আপনার মন্তব্য

up-arrow