Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৪৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:২০
রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নিহত
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নিহত
প্রতীকী ছবি

রাজশাহী মহানগরীতে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ কাওসার আলী (৪০) নামে এক সন্ত্রাসী নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বুধপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত কাওসার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পিয়ারাপুর গ্রামের ইয়াসিন আলীর ছেলে। র‌্যাব-৫ এর মেজর এএম আশরাফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাতে র‌্যাবের একটি নিয়মিত টহলদল নগরীর বুধপাড়া এলাকায় টহলে যায়। এ সময় কয়েকজন সন্ত্রাসী আম বাগান থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও এ সময় গুলি ছোঁড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিঁছু হটে। এরপর ঘটনাস্থলে কাওসারকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

এ সময় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে তার মরদেহ রামেকের মর্গে রাখা আছে। আইনী প্রক্রিয়া ও ময়নাতদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, এ ঘটনায় দুই জন র‌্যাব সদস্যও আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আর ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, একটি ছোরা ও একটি বড় হাসুয়া উদ্ধার করা হয়েছে।

মেজর আশরাফুল ইসলাম জানান, কাওসারের মোবাইলের মাধ্যমে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়। পরে জানা যায়- কাওসার চাঁপাইনবাবগঞ্জের একজন সন্ত্রাসী। তার নামে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় চারটি মামলা আছে। এর মধ্যে দুটি হত্যা, একটি হত্যার চেষ্টা এবং অপরটি ডাকাতির। সবগুলো মামলারই প্রধান আসামি ছিলেন কাওসার।

 

বিডি প্রতিদিন/১৯ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow