Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১২ অনলাইন ভার্সন
আপডেট :
ঝালকাঠিতে উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৫ জনকে আটক
ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৫ জনকে আটক

ঝালকাঠির রাজপুর উপজেলায় ‘জমি দখল’ করতে যাওয়া এক ছাত্রলীগ নেতাসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার ভোর ৪টার দিকে ওই ছাত্রলীগ নেতার নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল দখল নিতে যাওয়া বাড়িতে হামলা চালিয়ে ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে।

আহতরা হলেন, গৃহকর্তা ফারুক ফরাজী(৪৫), তার স্ত্রী ছাহেরা বেগম (৩৫), তার শ্যালক আ. মন্নান (৪০) ও শ্যালকের স্ত্রী কবিতা বেগম (৩২)। আহদের রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার সময় ঘটনাস্থল থেকে বাংলাদেশ ছাত্রলীগের রাজাপুর উপজেলা শাখার সভাপতি আহসান হাবিব রুবেল, তার মা হোসনেয়ারা বেগম, নজরুল, শারমিন ও আবু সালেহকে আটক করেছে পুলিশ।

আহত ফারুক জানান, রুবেল ও রুবেলের ভাই রাজুর নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল ভোর ৪টার দিকে বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা ভাংচুর ও মূল্যবান জিনিসপত্র লুট করেছে। আহত ৪ জনের মধ্যে তিন ২জনের অবস্থা গুরুতর। আহতদের রাজপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাড়িতে থাকতে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন রুবেল। চাঁদা না দেয়ায় পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে তাদেরকে মেরে ফেলতেই এ হামলা চালায় রুবেল বাহিনী। তাদের বিরুদ্ধে একাধিক হামলা ও মামলার রয়েছে। সরকার দলীয় ছাত্র সংগঠনের নেতা হওয়ায় কেউ প্রকাশ্যে কথা বলতে ভয় পাচ্ছেন বলেও জানান তিনি। চাঁদা দাবি, জমি দখল ও নারী নির্যাতনের অভিযোগে তিনি মামলার প্রস্তুতি নিচ্ছে।

রাজপুর থানার ওসি (তদন্ত) হারুন অর রশীদ বলেন, ওই ছাত্রলীগ নেতার বাবার বিরুদ্ধে আগেও জমি দখলের বেশ কিছু মামলা হয়েছে। ভোর রাতে দেশীয় অস্ত্র নিয়ে কলেজ রোড় এলাকার ফারুক ফরাজীর জমি দখল করতে গিয়ে ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি বলেও জানান তিনি।

কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান মনির জানায়, তার ভাই উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান রুবেলকে হত্যা চেষ্টা মামলায় দির্ঘদিন যাবত জেল খাটেন আহসান হাবিব রুবেল। তার ও তার বাবার বিরুদ্ধে প্রায় অর্ধ শতাধিক মামলা রয়েছে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow