Bangladesh Pratidin

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৪৮ অনলাইন ভার্সন
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৪৯
বাগেরহাটের জ্যেষ্ঠ সাংবাদিক জাকারিয়া মাহমুদ আর নেই
শেখ আহসানুল করিম, বাগেরহাট:
বাগেরহাটের জ্যেষ্ঠ সাংবাদিক জাকারিয়া মাহমুদ আর নেই

দৈনিক আমার দেশের বাগেরহাট প্রতিনিধি ও বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সহসভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক এস্ এম জাকারিয়া মাহমুদ (৬৮) ইন্তেকাল করেছেন (ইন্না .........রাজিউন)। তিনি বেশ কিছুদিন ধরে জটিল রোগে ভুগছিলেন। গুরুতর অসুস্থাবস্থায় শনিবার তাকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হলে সোমবার রাত ১টায় চিকিৎসাধীন আবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।

৮০'র দশকে খুলনার দৈনিক পূর্বাঞ্চলের বাগেরহাট ব্যুরো প্রধান হিসেব সাংবাদিকতা শুরু করেন জাকারিয়া মাহমুদ। এরপর তিনি দৈনিক বাংলাবাজারসহ বিভিন্ন সংবাদপত্র ও অনলাইনে কাজ করেছেন। দৈনিক আমার দেশের প্রতিষ্টাকাল থেকেই বাগেরহাট প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

নির্ভীক সাংবাদিক জাকারিয়া মাহমুদের মৃত্যুর সংবাদ শুনে শহরের মুনিগঞ্জে তার বাসায় ছুটে যান বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, জ্যেষ্ঠ সাংবাদিক অধ্যাপক এবিএম মোশাররফ হুসাইন, অ্যাডভোকেট মোজাফফর হোসেন, শেখ আহসানুল করিম, নীহার রঞ্জন সাহা, মো. দেলোয়ার হোসেন, শওকাত আলী বাবু, তরফদার রবিউল ইসলামসহ অন্যান্য সাংবাদিক ও শহরের সর্বস্তরের জনতা।

সাংবাদিক জাকারিয়া মাহমুদের মৃত্যুতে বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকিসহ সাংবাদিক নেতৃবৃন্দ, সুন্দরবন সাংবাদিক ফোরামের আহবায়ক মো. মনিরুজামান নাসিম আলী, সদস্য সচিব শেখ আহসানুল করিম, সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শেখ ফরিদুল ইসলাম, জেলা বিএনপি’র সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক অধ্যাপক আলী রেজা বাবু প্রমুখ গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

মরহুম সাংবাদিক জাকারিয়া মাহমুদের মরদেহ দুপুর সাড়ে ১২টায় বাগেরহাট প্রেসক্লাবে শেষ শ্রদ্ধা জানানোর পর দুপর ২টায় মুনিগঞ্জ ঈদগা মাঠে নামাজে জানাজা শেষে সরুই সরকারি কবরস্থানে দাফন করা হবে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow