২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:০১

চাঁপাইনবাবগঞ্জে দুই শিশুর হত্যাকারীদের দ্রুত বিচার দাবি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে দুই শিশুর হত্যাকারীদের দ্রুত বিচার দাবি

চাঁপাইনবাবগঞ্জে দুই শিশু সুমাইয়া খাতুন মেঘলা ও মেহজাবিন আক্তার মালিহা হত্যার ঘটনায় হত্যাকারীর দ্রুত বিচার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে এলাকাবাসী।

আজ সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, নিহত সুমাইয়া খাতুন মেঘলার বাবা মিলন রানা ও মেহজাবিন আক্তার মালিহার বাবা আব্দুল মালেক, শহীদুল হুদা অলক, আব্দুল হান্নান মাষ্টার, শরিফা খাতুন বেবি প্রমুখ।

বক্তাগণ অভিযোগ করে বলেন, চাঁপাইনবাবগঞ্জ শহরের নামোশংকারবাটী মহল্লার ছোটমনি বিদ্যা নিকেতনের ছাত্রী মেঘলা ও মালিহাকে গত ১ ফেব্রুয়ারি রবিবার তাদের বাড়ির সামনে থেকে অপহরণ করে ওই এলাকার প্রবাসী ইব্রাহিমের স্ত্রী লাকি খাতুন। পরেরদিন ওই দুই শিশুকে হত্যা করে বাড়ির খাটের নিচে বস্তার ভেতর লাশ লুকিয়ে রাখা হয়। ওইদিন সন্ধ্যায় এলাকাবাসী লাকির বাড়ি তল্লাশি করে লাশ দু'টি উদ্ধার করে।

এ ঘটনায় লাকি খাতুন, তার শ্বশুর ইয়াসিন আলী ও শাশুড়ি তানজিলা বেগমকে গ্রেফতার করে পুলিশ। পরে লাকি খাতুন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। তাতে তিনি স্বীকার করেন শিশু দু'টির কাছে থাকা স্বর্ণালঙ্কারের লোভেই তাদের হত্যা করা হয়।

বক্তাগণ আরও বলেন, এই ঘটনার পর থেকেই ওই এলাকার শিশু ও অভিভাবকরা আতংকের মধ্যে দিন কাটাচ্ছেন। তাই দ্রুত বিচার আইনে অপরাধীদের বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানান তারা।

মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ এলাকার প্রায় চার হাজার মানুষ অংশ নেন। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর একটি স্বারকলিপি প্রদান করা হয়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর