Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১৬ অনলাইন ভার্সন
আপডেট :
নানা কর্মসূচিতে হাবিপ্রবিসহ দিনাজপুরে শহীদ দিবস পালিত
দিনাজপুর প্রতিনিধি
নানা কর্মসূচিতে হাবিপ্রবিসহ দিনাজপুরে শহীদ দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে হাবিপ্রবিসহ দিনাজপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে একুশের প্রথম প্রহরে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ ছাড়াও মঙ্গলবার সকাল থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া, আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

একুশের প্রথম প্রহরে দিনাজপুরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ এম ইকবালুর রহিম এমপি। এ সময় তার সাথে ছিলেন জেলা প্রশাসক খায়রুল আলম, পুলিশ সুপার হামিদুল আলমসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।
এ ছাড়া পুষ্পস্তবক অর্পণ করেন পৃথকভাবে জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সদর ইউএনও আব্দুর রহিম প্রমুখ।
 
এরপর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা প্রশাসন, দিনাজপুর পৌরসভা, দিনাজপুর প্রেসক্লাব, জেলা আওয়ামীলীগ, বিএনপিসহ অংগসংগঠনসহ বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন-প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করেন।  

অপরদিকে, সূর্যোদয়ের সাথে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সকাল সাড়ে ৮টায় উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম-এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী ও কর্মচারীরা কালো ব্যাচ ধারণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিনি দু'টি দেয়ালিকা উদ্বোধন করেন। এছাড়া আলোচনা সভা শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। এবং বাদ জোহর ভাষা শহীদদের উদ্দেশ্যে কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

এছাড়াও দিনাজপুর শহরের বিভিন্ন স্কুল ও কলেজ-এর বিভিন্ন ক্যাম্পাসে স্থাপিত ভাষা শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনেণের মাধ্যমে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপিত হয়েছে। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর সরকারি কলেজ, দিনাজপুর মেডিকেল কলেজ, আদর্শ মহাবিদ্যালয়, কে,বি,এম কলেজ, দিনাজপুর জিলা স্কুল, দিনাজপুর বালিকা উচ্চ বিদ্যালয়, দিনাজপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বিডি-প্রতিদিন/২১ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

 

আপনার মন্তব্য

up-arrow