Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১৮ অনলাইন ভার্সন
লালমনিরহাটে স্কুল শিক্ষককে মারধরের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
রেজাউল করিম মানিক, লালমনিরহাট:
লালমনিরহাটে স্কুল শিক্ষককে মারধরের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

লালমনিরহাটের কালিগঞ্জে দুই শিক্ষককে মারপিটের ঘটনায় আজ মঙ্গলবার সকালে ওই স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে। শিক্ষক মারপিটের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত তার ক্লাসে ফিরবে না বলেও ঘোষণা দিয়েছে।

 

উপজেলার গোড়ল ইউনিয়নের খান্দেরচওড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষককে বেধরক পিটিয়ে আহত করেছে স্কুল ম্যনেজিং কমিটির সাবেক সভাপতি ও তার লোকেরা। মারাত্বক আহত সহকারি শিক্ষক ইন্দ্রজিৎ অধিকারিকে উদ্বার করে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে শনিবার সকালে ওই স্কুলটির প্রতিবন্ধি প্রধান শিক্ষক আব্দুল লতিফকেও মারধর করেন ম্যানেজিং কমিটির লোকেরা। এ ঘটনায় সোমবার রাতে কালিগঞ্জ থানায় একটি ৯জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে বিদ্যালয়টির প্রধান শিক্ষক।

জানা গেছে, ম্যানেজিং কমিটি গঠনের বিষয়কে কেন্দ্র করে প্রধান শিক্ষক ও কমিটির সাবেক সভাপতি গোলজার হোসেন মিন্টুর দ্বন্ধ চলে আসছে। পূর্বের কমিটির মেয়াদ শেষ হলে আহবায়ক কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিতে বিধি অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার শাহিনুর আলমকে আহবায়ক করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। কিন্তু ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও তার লোকজন পুনরায় তাকে সভাপতি করার কার্যকর পদক্ষেপ গ্রহণের চাপ দিতে থাকে। কিন্তু প্রধান শিক্ষক এতে রাজি না হওয়ায় তার লোকেরা শনিবার প্রথমে প্রধান শিক্ষকের উপর হামলা চালায়।

তার রেশ কাটতে না কাটতে সোমবার সকালে সহকারি শিক্ষকের উপর হামলা চালানো হয়।

এ প্রসঙ্গে খন্ডরচড়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. লতিফ জানান, নিয়ম-নীতির তোয়াক্কা না করে গোলজার হোসেন ও তার লোকজন তাকে পুনরায় সভাপতি করার চাপ দিতে থাকে। তার সে প্রস্তাবে রাজি না হওয়ায় প্রথমে তার উপর হামলা চালায়। এ ঘটনার প্রতিবাদ করায় স্কুল চলাকালীন সময়ে সহকারি প্রধান শিক্ষক ইন্দ্রজিতের উপর হামলা চালানো হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow