Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৩৪ অনলাইন ভার্সন
আপডেট :
হিলি সীমান্তে দুই বাংলার মানুষের মিলন মেলা
মো. রিয়াজুল ইসলাম, দিনাজপুর:
হিলি সীমান্তে দুই বাংলার মানুষের মিলন মেলা

ভৌগোলিক সীমারেখা ভুলে কেবলমাত্র ভাষার টানে দিনাজপুরের হাকিমপুরের হিলি সীমান্তের শূন্য আঙিনায় উদযাপিত হলো শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজ মঙ্গলবার হিলি শুণ্য আঙিনায় এক সঙ্গে সুর মিলিয়ে গান গায় দুই বাংলার মানুষ।

এসময় দুই বাংলার হাজারো মানুষের পদচারণায় মিলন মেলায় পরিণত হয়। হাকিমপুর মুক্তিযোদ্ধা কমান্ড এ মিলন মেলার আয়োজন করেন। এতে ভারতের হিলি ও মেঘালয়ের তুরা করিডর (ভায়া বাংলাদেশ) মুভমেন্ট কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন। আয়োজিত মেলায় উভয় দেশের কবি, সাহিত্যিক ও শিল্পীদের অংশগ্রহণে সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. আজিজুল ইমাম চৌধুরী, স্থানীয় সাংসদ শিবলী সাদিক, হাকিমপুর ইউএনও মোসা. শুকরিয়া পাভিন, হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, ভারতীয় করিডর কমিটির আহ্বায়ক নবকুমার দাস, কলকাতার মনোভুমী সাহিত্য পত্রিকার সম্পাদক গৌতম চক্রবর্তী, কলকাতা গণশাক্তি প্রত্রিকার সম্পাদক জয়ন্ত চক্রকর্তী প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন, শাহিনুর রেজা শাহিন ও জাহিদুল ইসলাম জাহিদ।

বিডি প্রতিদিন/মজুমদার 
  

আপনার মন্তব্য

up-arrow