Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২৬
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৪৪

ব্লগার রাজীব হত‌্যার আসামি রানা ৫ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক

ব্লগার রাজীব হত‌্যার আসামি রানা ৫ দিনের রিমান্ডে
রেদোয়ানুল আজাদ রানা

রাজধানীর মিরপুরের কালশীতে ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি রেদোয়ানুল আজাদ রানা ও তার সহযোগী আশরাফকে সন্ত্রাসবিরোধী আইনের এক মামলায় জিজ্ঞাসাবাদের জন‌্য ৫ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার রানা ও আশরাফকে আদালতে হাজির করে উত্তরা পশ্চিম থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ১০ দিনের রিমান্ডের আবেদন করেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মোহাম্মদ মুনিরুল ইসলাম। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, উত্তরা পশ্চিম থানা এলাকায় রানা সভা করছিল। তার সঙ্গে আরও তিন-চার জন ছিল, যারা পালিয়ে গেছে। তাদের কাছ থেকে উগ্র মতবাদের বিভিন্ন বই উদ্ধার করা হয়েছে। এসব বিষয়ে বিস্তারিত জানতে আসামিদের জিজ্ঞাসাবাদ করা দরকর।

অন‌্যদিকে রানার আইনজীবী হাফেজ আহাম্মেদ রিমান্ডের বিরোধিতা করে বিচারকের কাছে তার মক্কেলের জামিন চান। উভয় পক্ষের বক্তব‌্য শুনে বিচারক জামিন নাকচ করে দুই আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দেন।

প্রসঙ্গত, গণজাগরণ মঞ্চের আন্দোলন চলাকালে ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি রাতে মিরপুরের কালশীতে ব্লগার রাজীবকে তার বাসার কাছে কুপিয়ে হত্যা করা হয়। পরে এই ঘটনায় দায়ের করা মামলায় ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহম্মেদ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর ওই মামলার রায়ে রানা এবং ফয়সাল বিন নাঈম দীপের ফাঁসির আদেশ দেয়। এছাড়া একজনের যাবজ্জীবন কারাদণ্ড এবং জসীমউদ্দিন রাহমানীসহ পাঁচজনের বিভিন্ন মেয়াদে সাজার আদেশ হয়।

বিডি-প্রতিদিন/২১ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

 


আপনার মন্তব্য