Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:১২ অনলাইন ভার্সন
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:১৪
এমপি লিটন হত্যা মামলা
গাইবান্ধার সাবেক এমপি কাদের খান বগুড়া থেকে গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

গাইবান্ধার সাবেক এমপি কাদের খান বগুড়া থেকে গ্রেফতার

৬ দিন পুলিশ প্রহরার পর গ্রেফতার করা হলো গাইবান্ধা সুন্দরগঞ্জের এমপি মুঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডে সন্দেহভাজনভাবে সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) ডাক্তার আব্দুল কাদের খানকে। বিভিন্ন জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার সোয়া ৫টায় সাদা একটি মাইক্রোবাসে করে গাইবান্ধার পথে নিয়ে যাওয়া হয় তাকে।

মাইক্রোবাসটির সামনে ও পিছনে পুলিশি প্রহরা ছিল। এ সময় বগুড়া পুলিশ ও গাইবান্ধা পুলিশ সদস্যরা ছিলেন।

আটককৃত কর্নেল (অব.) ডাক্তার আব্দুল কাদের খান গাইবান্ধা-১ আসনের (সুন্দরগঞ্জ) জাতীয় পার্টি দলীয় সাবেক সংসদ সদস্য ছিলেন। এর আগে ১৫ ফেব্রুয়ারি গাইবান্ধার কদমতলী এলাকা থেকে তার গাড়ি চালক হান্নান ও তার ব্যক্তিগত সহকারী রাশেদুল ইসলাম মেহেদীকে পুলিশ আটক করে।

গাইবান্ধা সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান জানান, গোয়েন্দা পুলিশ কাদের খানকে সুন্দরগঞ্জের প্রয়াত এমপি লিটন হত্যা মামলায় সন্দেহজনক আসামি হিসেবে গ্রেফতার করেছে। বর্তমানে তাকে জিজ্ঞাসাবাদের জন্য গাইবান্ধা সদর কার্যালয়ে নেওয়া হয়েছে। পুলিশ তার বগুড়ার বাড়ি তল্লাশি করছে। বাড়ি তল্লাশিকালে নিকট আত্মীয় ছাড়া তেমন কাউকে দেখা যায়নি। পুলিশ পুরো বাড়ি ঘিরে রেখে তল্লাশি অভিযান চালায়।

তবে তার বাড়ি থেকে কোন কিছু পাওয়া গেছে কি না সে বিষয়ে পুলিশ সাংবাদিকদের কিছু জানায়নি।

এর আগে, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে কাদের খানের বগুড়া শহরের রহমাননগর জিলাদারপাড়াস্থ বাসা কাম ক্লিনিক ‘গরীব শাহ’ তে সাদা পোশাকধারী ও পোশাক পরিহিত পুলিশ সদস্যরা অবস্থান নেন। সেখানে গোয়েন্দা সংস্থা ও পুলিশ সদস্যরা উপস্থিত থাকে। শুক্রবার ডাক্তার কাদেরের সাথে দেখা করার ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হলেও শনিবার তা শিথিল করা হয়। এরপর পুলিশি নজরদারির মধ্যেই মঙ্গলবার তাকে আটক করা হলো। আটকের আগে তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন, গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনের উপ-নির্বাচনে অংশ নেবেন না। নির্বাচন না করার বিষয়টি তিনি কেন্দ্রীয় কমিটিকে অবগত করেন। সুন্দরগঞ্জ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি মুঞ্জুরুল ইসলাম লিটন ৩১ ডিসেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাসায় নিহত হন।

বিডি-প্রতিদিন/২১ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow