Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৩৭ অনলাইন ভার্সন
আপডেট :
বগুড়া বইমেলায় লেখক পাঠকের ঢল
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:
বগুড়া বইমেলায় লেখক পাঠকের ঢল

ভাষা শহীদদের শ্রদ্ধা আর স্মরণ করতে বগুড়ায় হাজারো মানুষের ঢল নামে। এই ঢল গিয়ে থামে বইমেলায়।

এ দোকান সে দোকান ঘুরে ঘুরে সব বয়সীর মানুষ নিজেদের পছন্দমত বই কিনেছেন। ছুটির দিন থাকায় সকাল থেকে রাত পর্যন্ত বগুড়া বইমেলায় পা ফেলার কোন জায়গা ছিল না। লেখক, পাঠক, সাংস্কৃতিক কর্মীর প্রচন্ড ভিড় দেখা যায়।  

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনার খোকন পার্কে ৯ দিনব্যাপী বইমেলার আজ মঙ্গলবার ছিল দ্বিতীয় দিন। বগুড়া বইমেলার তথ্যমতে দ্বিতীয় দিনে বেশ কিছু নতুন বই প্রকাশ পেয়েছে।  

ঢাকার প্রকাশনির তুলনায় বগুড়ার লেখকদের বই কম হলেও উল্লেখ করার মত রয়েছে কিছু বই। এইচ আলিম এর সম্পাদনায় সাহিত্যের ছোট কাগজ শব্দ কথন, শহীদ খোকন পার্কের সাহিত্য আড্ডা থেকে আড্ডা নামে কবিতা পত্র প্রকাশ পেয়েছে। আরো বেশ কিছু বই প্রকাশের অপেক্ষায় রয়েছে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে ভাষা শহীদ সাদেক আলী আহম্মদ, কবিরাজ এইচ, এম, মতিয়ার রহমান খন্দকার, মোখলেছুর রহমান, গাজীউল হক, নুরুল হক মোল্লার কবরেও পুষ্পমাল্য অর্পন করা হয়। সকাল ৮টায় জোটের সদস্যরা প্রভাতফেরী করে শহীদ মিনারে শহীদদের ফুলেল শ্রদ্ধা জানান। এসময় উপস্থিত ছিলেন জোটের সভাপতি তৌফিক হাসান ময়না, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, মতিয়ার রহমান, কোষাধ্যক্ষ জাহিদুর রহমান মুক্তা, প্রচার সম্পাদক এইচ আলিম, নির্বাহী সদস্য হাকীম মজিদ মিয়া, প্রনব সান্ন্যাল, সাদেকুর রহমান সুজন, মির্জা আহছানুল হক দুলাল, কবির রহমান, লুবনা জানান, ঈমামুল হুদা বিপ্লবসহ অন্যান্য নেতৃবৃন্দ।  

মঙ্গলবার সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে বগুড়া থিয়েটার, আমরা ক’জন শিল্পী গোষ্ঠি অনুশীলন ৯৫ সাংস্কৃতিক গোষ্ঠি, বগুড়া গ্রন্থ কেন্দ্র। বুধবার বগুড়া বইমেলার নির্ধারিত আলোচন হিসেবে উপস্থিত থাকবেন কবি প্রাবন্ধিক বজলুল করিম বাহার, কবি জয়ন্ত দেব। জোটভুক্ত সংগঠনের পরিবেশনায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নতুন বইয়ের মোড়ক উন্মোচন।  

 


বিডি প্রতিদিন/২১ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow