Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৫৬ অনলাইন ভার্সন
আপডেট :
মেহেরপুরে দল থেকে বিএনপি'র ৫ নেতার অবসরের ঘোষণা
মেহেরপুর প্রতিনিধি:
মেহেরপুরে দল থেকে বিএনপি'র ৫ নেতার অবসরের ঘোষণা

মেহেরপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমএকে খাইরুল বাশারসহ তার পরিবারের ৫ নেতা দল থেকে স্বেচ্ছায় অবসরের ঘোষণা দিয়েছে। এমএকে খাইরুল বাশার জেলা যুবদলের সভাপতির দায়িত্বও পালন করেছেন  দীর্ঘদিন।

 

অপর ৪ জন হলেন, খাইরুল বাসারের ভাই জেলা জাসাসের সাবেক আহবায়ক বাকি বিল্লাহ, সদর উপজেলা যুবদলের সাবেক সাংগঠানিক সম্পাদক আব্দুল মাবুদ নান্নু, বিএনপির নেতা আব্দুল ওয়াদুদ পান্নু ও ছেলে সাবেক ছাত্রদল নেতা মীর দানিয়েল। এরা সবাই  রাজনীতি থেকে স্বেচ্ছায় অবসর গ্রহণের ঘোষণা দেন। মঙ্গলবার বিকালে এক  সাংবাদিক সম্মেলনে পারিবারিকভাবে বিএনপি'র রাজনীতি থেকে অবসরের ঘোষণা দেন তারা।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য এমএকে বাশার বলেন, ১৯৭৮ সালে বিএনপি গঠিত হলে মেহেরপুরের সাবেক এমপি মরহুম আহাম্মদ আলীর সাথে জেলাতে বিএনপিকে শক্তিশালী করতে তৃনমূলে কাজ শুরু করি। রাজনৈতিক জীবনে জেলা যুবদলের সভাপতি হিসেবে দীর্ঘদিন নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি। পরে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে কাজ করি। আমার নেতৃত্বে যুবদলে ছিলেন এমন অনেক নেতা আজ বিএনপিতে প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমানে জেলা বিএনপির কমিটি গঠন করা হলে আমাকে কোন ভাবে মূল্যায়ন করা হয়নি।

তিনি বলেন, সারা জীবন জিয়ার আর্দশকে ধারন করে রাজনীতি করেছি।

বর্তমানের এই নষ্ট রাজনীতি আমাকে কষ্ট দেয়। তিনি আরো বলেন, দীর্ঘদিন রাজনীতির মাধ্যমে গণমানুষের জন্য কাজ করেছি। বাকি সময়টা নিজের পরিবার ও ভাইদের নিয়ে কাটাতে চাই। তাই স্বেচ্ছায় রাজনীতি থেকে অবসর গ্রহণ করছি।

তার ভাই জেলা জাসাসের সাবেক আহবায়ক এ বাকি বিল্লাহ বলেন, পারিবারিক ভাবে আমরা বিএনপির রাজনীতির সাথে জড়িত। রাজনীতি করতে গিয়ে আমরা অনেক ক্ষতির স্বীকার হয়েছি। কিন্তু জেলা বিএনপির কমিটিতে কোন মূল্যায়ন করা হয়নি। এসময় তার পরিবারের লোকজন সেখানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারী মাসুদ অরুনকে সভাপতি ও সাবেক এমপি আমজাদ হোসেনকে সাধারণ সম্পাদক করে ৩২ সদস্যার জেলা বিএনপির আংশিক কমিটি অনুমোদন দেন কেন্দ্র। কিন্তু তাতে জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমএকে খাইরুবাশার ও তার পরিবারের কেউ কমিটিতে স্থান পাননি।

 

বিডি প্রতিদিন/২২ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow