Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:১৪ অনলাইন ভার্সন
বরিশাল বিশ্ববিদ্যালয় দিবসের দুই দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশাল বিশ্ববিদ্যালয় দিবসের দুই দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস-২০১৭  উদ্যাপন উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচির উদ্ধোধন হয়েছে। এটা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী।

এ উপলক্ষ্য বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কর্নকাঠীর স্থায়ী ক্যাম্পাসের মূল একাডেমিক ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং ফেস্টুন-বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্ধোধন করেন প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক, তালুকদার মো. ইউনুস এমপি সহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে অতিথি-শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে ক্যাম্পাসের মূল ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। সেখানে উপস্থিত অতিথিদের নিয়ে মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। বিশেষ অতিথি ছিলেন তালুকদার মো. ইউনুস এমপি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহানারা আবদুল্লাহ। বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।  

দুই দিনব্যাপী কর্মসূচির শেষ দিন আগামীকাল সমাপনী দিনের অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধান অতিথি থাকবেন বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

ভিসি জানিয়েছেন, বরিশাল বিশ্ববিদ্যালয় স্থাপনে শিক্ষামন্ত্রীর গুরুত্বপূর্ণ ভুমিকা থাকলেও তিনি এখন পর্যন্ত এই ক্যাম্পাসে আসেননি। তাই এবার বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে তাকে অতিথি করে ক্যাম্পাসে আনার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। শিক্ষামন্ত্রী অনুষ্ঠানে আসার সদয় সন্মতি দিয়েছেন।

ভিসি বলেন, বিশ্ববিদ্যালয় পূর্ণাঙ্গ রূপ পেতে আরো অনেক উন্নয়ন কাজ বাকি রয়েছে। এমনকি ২০১১ সালে শুরু হওয়া বিশ্ববিদ্যালয় নির্মান প্রকল্পের অনেক কাজও এখন পর্যন্ত সম্পন্ন হয়নি। প্রকল্পের মেয়াদ ২০১৫ সাল থেকে বৃদ্ধি করে ২০১৯ সাল পর্যন্ত করা হয়েছে। সমস্যাগুলো শিক্ষা মন্ত্রীকে স্বচক্ষে দেখানোর জন্যই তাকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রসঙ্গত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপনের দিন নাকি একাডেমিক কার্যক্রম শুরুর দিন বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হবে এনিয়ে গত কয়েক বছর ধরে বিভ্রান্তি ছিল। সম্প্রতি সিন্ডিকেটের সভায় ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি ভিত্তি প্রস্তর স্থাপনের দিনটি প্রতিবছর বিশ্ববিদ্যালয় দিবস পালনের সিদ্ধান্ত হয়।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow