Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৩৯ অনলাইন ভার্সন
পঞ্চগড়ে ৭ দিনব্যাপী নাট্য উৎসব
পঞ্চগড় প্রতিনিধি:
পঞ্চগড়ে ৭ দিনব্যাপী নাট্য উৎসব

পঞ্চগড়ে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী নাট্য উৎসব। প্রতিদিন সন্ধায় জেলা অডিটোরিয়াম মঞ্চে জেলার ৯টি নাট্যদলের অংশগ্রহণে চলবে এই উৎসব।

বৃহস্পতিবার সন্ধায় এই নাট্য উৎসবের উদ্বোধন করবেন সরকারের তথ্য ও প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক।  

জেলা শিল্পকলা একাডেমির রেপার্টরি থিয়েটার দল উদ্বোধনী নাটক ‘ক্ষ্যাপা পাগলীর প্যাচাল’ মঞ্চায়ন করবে। উৎসবে আগামী ২৫ ফেব্রুয়ারি দিশারী নাট্য গোষ্ঠী পরিবেশন করবে রফিকুল ইসলামের রচনা ও নির্দেশনায় ‘শেষ রক্ত বিন্দু’, ছায়াতল পরিবেশন করবে সরকার হায়দারের রচনা ও নির্দেশনায় ‘জলযুদ্ধ’,  ২৬ ফেব্রুয়ারী আবু বকর সিদ্দিকের রচনা ও নির্দেশনায় দেবীগঞ্জ  থিয়েটার পরিবেশন করবে ‘দেবী পুন্ডেশ্বরী’ এবং ময়দান দীঘি নাট্য গোষ্ঠি পরিবেশন করবে মহাদেব হালদারের রচনা এবং মজিবর রহমানের নির্দেশনায় পরিনতি। ২৭ফেব্রুয়ারি নাট্য দল ভূমিজ পরিবেশন করবে সরকার হায়দারের রচনা ও নিদের্শনায় নাটক ‘পাখিদের বৈঠক’। ২৮ ফেব্রুয়ারি সমাপনী সন্ধ্যায় বিদ্রোহী শিশু কিশোর  থিয়েটার পরিবেশন করবে আব্দুর রহিমের রচনা ও নির্দেশনায় ‘কবি’ ও  জেলা নাট্যসমিতি পরিবেশন করবে হুমায়ুন আহমেদের রচনা ও মিজানুর রহমানের নির্দেশনায় নাটক ‘১৯৭১’।  

নাট্য উৎসবটি ঘিরেজেলার নাট্যপাড়ায় ব্যাপক উৎসাহ ও উদ্দিপনা সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন নাট্যকর্মীরা। উৎসবটি আয়োজন করেছে পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমি। এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা  শিল্পকলা একাডেমির সভাপতি অমল কৃষ্ণ মন্ডল জানান, এটি মূলত জেলার নাট্যদলগুলোকে উজ্জিবিত করার জন্য একটি প্রয়াস। এ ধরনের আয়োজন আরও করা হবে।

 


বিডি প্রতিদিন/২৩ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow