Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০৭ অনলাইন ভার্সন
আপডেট :
বগুড়ায় মাদ্রাসায় আগুন দেয়ার ঘটনায় মামলা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:
বগুড়ায় মাদ্রাসায় আগুন দেয়ার ঘটনায় মামলা

বগুড়ার শেরপুর উপজেলার নলুয়া কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় আগুন দেয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মানজুরুল ইসলাম বাদি হয়ে দন্ডবিধির ৪৩৬ ও ৪২৭ ধারায় অভিযোগ এনে এই মামলাটি দায়ের করেন।

যার নং-২৫। মামলায় কারো নাম উল্লেখ না করা হলেও অজ্ঞাতনামা ব্যাক্তিদের আসামি করা হয়েছে। তবে এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

মামলার তদন্তকারি কর্মকর্তা শেরপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শামসুজ্জোহা এই তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় জড়িতদের চিহিৃত করতে ইতিমধ্যে কাজ শুরু করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে দায়ি ব্যক্তিদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

গত মঙ্গলবার দিনগত রাতে নলুয়া কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় আগুন দেয় অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে মাদ্রাসাটির অফিসসহ দুইটি কক্ষ ভস্মিভূত হয়। একইসঙ্গে মাদ্রাসায় রক্ষিত আলমারি, শোকেস, সোভাসেট, মাইক সেট, ৯০টি কোরআন শরীফসহ বিভিন্ন ধর্মীয় বইপুস্তক, দানে পাওয়া ২০মণ ধান-চাল পুড়ে ছাই হয়ে যায়। দুর্বৃত্তদের দেয়া আগুনে মাদ্রাসার অন্তত ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। এদিকে বৃহস্পতিবার জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow