Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:১৪ অনলাইন ভার্সন
আপডেট :
লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত
লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জেলার ৫টি উপজেলার ৭৩১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

শিশুদের মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টির লক্ষে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত একযোগে এ ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

দুপুর ১২ টায় সদর উপজেলার জামিরতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় গিয়ে দেখা যায় ক্ষুদে শিক্ষার্থীরা ব্যাপক উৎসাহ নিয়ে নির্বাচনের কার্যক্রম চালাচ্ছেন।

নির্বাচন অবাদ ও নিরপেক্ষ করার লক্ষে শিক্ষার্থীদের মধ্যে থেকেই প্রিজাইডিং, পুলিং কর্মকর্তা এবং নিরাপত্তার কাজে পুলিশ ও আনসার সদস্যের দায়িত্ব পালন করেন তারা। তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা এই নির্বাচনে অংশ গ্রহণ করেন। জয়ী হন সাতজন প্রার্থী, আর তারা স্বাস্থ্য, বন ও পরিবেশ বিষয়ক, পরিস্কার-পরিচ্ছন্নতা, আপ্যায়নসহ সাতটি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা যায়।  

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল আজিজ জানান, শিশুদের মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টির লক্ষে জেলার ৭৩১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একযোগে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow