Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:০৪ অনলাইন ভার্সন
আপডেট :
দিনাজপুরের কান্তজিউ ও নয়াবাদ মসজিদ পরিদর্শনে ইইউ রাষ্ট্রদূতগণ
দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের কান্তজিউ ও নয়াবাদ মসজিদ পরিদর্শনে ইইউ রাষ্ট্রদূতগণ

ইউরোপিয়ান ইউনিয়নের ৫টি দেশের রাষ্ট্রদূতগণ দিনাজপুরের ঐতিহাসিক কান্তজিউ মন্দির এবং নয়াবাদ মসজিদ পরিদর্শন করেছেন। এসময় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি তাদের সঙ্গে ছিলেন।

বৃহস্পতিবার রাষ্ট্রদূতগণ কান্তজিউ মন্দিরে প্রায় এক ঘণ্টা অবস্থানকালে মন্দিরের বিভিন্ন অংশ ঘুরে দেখেন এবং মন্দিরের বিভিন্ন অংশ ক্যামেরাবন্দি করেন। এসময় পররাষ্ট্র মন্ত্রী অতিথিদের মন্দিরের ইতিহাস সম্পর্কে অবহিত করেন। এর পর মন্দিরের অদুরে অবস্থিত একই সময় নির্মিত নয়াবাদ মসজিদ পরিদর্শন করেন এবং মোনাজাতে অংশ নেন।

এর আগে রাষ্ট্রদূতগন সকাল ৯টায় কান্তজিউ মন্দিরে পৌঁছালে জেলা প্রশাসক মীর খায়রুল আলম ও দিনাজপুর রাজদেবোত্তর এষ্টেট’র এজেন্ট অমল ভৌমিক তাদের স্বাগত জানান। এসময় দিনাজপুর রাজদেবোত্তর এষ্টেট’র এবং মন্দির কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

কান্তজিউ মন্দির পরিদর্শন শেষে রাষ্ট্রদূতগন পঞ্চগড়ের রোশনপুর কাজী এন্ড কাজী টি গার্ডেন পরিদর্শনের উদ্দেশ্যে দিনাজপুর ত্যাগ করেন।

দিনাজপুর সফরে প্রতিনিধি দলে রয়েছেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের প্রধান রাষ্টদূত মিষ্টার পিয়েরি মায়াউডোন, জার্মানী রাষ্ট্রদূত ড. থমাস হেইনরিচ প্রিনচ, নেদারল্যান্ডের রাষ্টদূত মিসেস লিউনি কুয়েলনেক, ব্রিটিশ হাইকমিশনার মিস এলিসন  ব্ল্যাক এবং ডেনমার্কের রাষ্টদূত মি: মাইকেল হেমনিটি উইথার, এছাড়াও ব্রিটিশ হাইকমিশনারের চীফ প্রটোকল অফিসার একে এম ফজলুল হক প্রমূখ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow