Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৫৪ অনলাইন ভার্সন
লামায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠান
মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান):
লামায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠান

'উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি' এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানের লামায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে লামা টাউন হলে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিভিন্ন স্কুল ও কলেজের প্রজেক্ট প্রদর্শন করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু।

উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু এর সভাপতিত্বে এ সময় সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূঁঞা, লামা মাতামুহুরী কলেজের প্রভাষক মোতাহের হোসেন, লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা, লামা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
 
বক্তারা বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির চর্চার মধ্য দিয়ে আজকের প্রজন্ম আগামী বাংলাদেশকে আরো বলিয়ান করে তুলবে। যারা প্রত্যেকটি ক্ষেত্রে স্বীয় সাধনার বলে সমৃদ্ধ করে জ্ঞান-বিজ্ঞানের নতুন নতুন দরজা খুলে দিয়েছে তারা সফল মানুষের স্বীকৃত পাবে। আলোচনা সভা শেষে অতিথিরা বিজয়ী উদ্ভাবকদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। ৩৮তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ২০১৭ কে সাজানো হয়েছিল বিজ্ঞান অলিম্পিয়াড সিনিয়র ও জুনিয়র, উপস্থিত প্রতিযোগিতা সিনিয়র ও জুনিয়র, নির্ধারিত বক্তৃতা প্রতিযোগিতা সিনিয়র ও জুনিয়র এবং তরুনদের নতুন নতুন উদ্ভাবিত প্রজেক্টগুলো দিয়ে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow