Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:২৬
'অধিকার ফিরিয়ে আনতে সংগ্রাম করতে হবে'
ঠাকুরগাঁও প্রতিনিধি
'অধিকার ফিরিয়ে আনতে সংগ্রাম করতে হবে'

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেছেন, পার্লামেন্টে বলা হচ্ছে বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা দিয়ে নিবন্ধন বাতিল করা হোক। একদিকে বলা হয় বিএনপি’র শক্তি নেই।

আবার বলে বিএনপি’র সক্ষমতা নাই। তাহলে নিবন্ধন বাতিল করতে চায় কেন? কারণ তারা জানে বিএনপি একমাত্র রাজনৈতিক দল যারা বাংলাদেশের মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটায়।

শক্রবার বিকেল ৪টায় ঠাকুরগাঁও শহরের হাওলাদার গেস্ট হাউজে বাংলাদেশের চলমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় জেলা বিএনপি’র নেতা-কর্মীরাসহ অন্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, ''কানাডার কোন আদালতে কোন ব্যক্তি কি রায় দিলো সেটাতে বাংলাদেশে রাজনীতির কোন পরিবর্তন হয় না। স্পষ্ট ভাষায় বলতে চাই, বিএনপি কখনোই সন্ত্রাসে বিশ্বাস করে না। সন্ত্রাস যদি কেউ করে এবং শিখিয়ে থাকে তাহলে আওয়ামী লীগই শিখিয়েছে ১৯৭২ সাল থেকে। ''

তিনি বলেন, আমরা নির্বাচন ছাড়া কোন কিছু বুঝি না। আমরা জনগণের কাছে যাবো, জনগণ আমাদের পছন্দ করলে ভোট দেবে আমরা সরকার গঠন করবো রাষ্ট্র পরিচালনা করবো।

ভোট না দিলে বিরোধী দলে থাকবো। আমরা চাই একটি সুষ্ঠ নির্বাচন। যেখানে সকল দলের অংশগ্রহণ থাকবে। নির্বাচনকালীন সহায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন।

বিএনপি মহাসচিব আরও বলেন, যদি গায়ে জোরে ক্ষমতাকে পাকাপক্ত করার জন্য যদি কোন নির্বাচন করা হয় তবে সেই নির্বাচন এদেশের মানুষ মেনে নিবে না। আমাদের এখন ঐক্যের প্রয়োজন। সকল দলমত ব্যক্তি সংগঠনকে নিয়ে আমাদের অধিকারকে ফিরে আনতে সংগ্রাম করতে হবে।  


বিডি-প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

up-arrow