Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২৯ অনলাইন ভার্সন
আপডেট :
লক্ষ্মীপুরে সংঘর্ষের ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে মামলা
সাইদুল ইসলাম পাবেল, লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরে সংঘর্ষের ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে মামলা

লক্ষ্মীপুরের টুমচরে সুরেশ্বর অনুসারী, গ্রামবাসী ও পুলিশের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় ২৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেছে পুলিশ। আজ সকালে সদর থানার এসআই ফারুক বাদী হয়ে এ মামলা করেন।

এদিকে গত রাতেই আটক হওয়া ১০ গ্রামবাসীকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে দুপুরে আদালতে প্রেরণ করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, টুমচর ইউনিয়নে সরকারি কাজে বাধা, পুলিশের গাড়ী ভাংচুর, পুলিশ সদস্যদের ইট পাটকেল নিক্ষেপ করে আহত করা ও মাজারের লোকজনের উপর হামলা চেষ্টা করার ঘটনায় থানায় মামলা নেয়া হয়েছে। ঘটনার সাথে জড়িত ও এজাহার নামীয় ২৩ জনের মধ্যে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। এ মামলায় অজ্ঞাত ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে বলে জানান ওসি।

প্রসঙ্গত, সদর উপজেলার টুমচর ইউনিয়নের হায়দার আলী মুন্সি বাড়িতে শরীয়তপুরের সুরেশ্বর অনুসারীদের একটি মাজারে অসামাজিক কার্যকলাপ হচ্ছে এমন অভিযোগে এনে শুক্রবার রাতে গ্রামবাসী মিছিল নিয়ে হামলা করে। এসময় দায়িত্বরত পুলিশ বাধা দিলে পুলিশ সদস্যদের একটি গাড়ি ভাঙচুর করা হয়। পরে পুলিশ, গ্রামবাসী ও মাজার ভক্তদের সংঘর্ষ বাধে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮০ রাউন্ড গুলি ছোঁড়ে। এ ঘটনায় সদর থানার ওসি ও ৯ পুলিশ সদস্যসহ  কমপক্ষে ২০ জন আহত হন। গুলিবিদ্ধ হন ৩ গ্রামবাসী। পরে পুলিশ সুপারসহ অতিরিক্ত পুলিশ, র‌্যাব, ও ডিবি পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিডি প্রতিদিন/মজুমদার

 

আপনার মন্তব্য

up-arrow