Bangladesh Pratidin

ফোকাস

  • এমপি বদিসহ মাদকের সাথে যেই জড়িত থাক না কেন সবাইকে আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের
  • ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১ জুন
  • প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে বিতর্ক ; এবার ভেনেজুয়েলার দুই কূটনীতিককে বহিষ্কার করল যুক্তরাষ্ট্র
  • পৃথিবীর হয়ে যুক্তরাষ্ট্র সিদ্ধান্ত নেবে না, রুহানির হুঙ্কার
  • ডিএসসিসির নির্দেশনা উপেক্ষা করে বেশি দামে মাংস বিক্রির অভিযোগ
  • তালিকা অনুযায়ী সব মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  • মাদকবিরোধী অভিযানে পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৮ মাদক ব্যবসায়ী নিহত
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫৬ অনলাইন ভার্সন
লামায় এলজিএসপি কাজে চরম অনিয়ম
মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান):
লামায় এলজিএসপি কাজে চরম অনিয়ম

বান্দরবানের লামার রুপসীপাড়া ইউনিয়নে রাস্তার ইট তুলে অন্য একটি প্রকল্প বাস্তবায়নের অভিযোগ উঠেছে। ইউনিয়নের ২নং ওয়ার্ড দরদরী বরিশাল পাড়ার পুরাতন রাস্তার ইট তুলে ১নং ওয়ার্ডের বৈদ্যভিটা মার্মা পাড়া এলাকার এলজিএসপি নতুন উন্নয়ন কাজের ব্যবহার করা হয়েছে বলে জানায় বৈদ্যভিটা এলাকার জনগণ।  

জানা গেছে, ২০১৬-১৭ অর্থ বছরে এলজিএসপি খাত থেকে ইউনিয়নের ১নং ওয়ার্ডের বৈদ্যভিটা নদীরঘাট থেকে মার্মা পাড়া পর্যন্ত ৩শত ফুট ব্রিক সলিং দ্বারা রাস্তার উন্নয়ন কাজের প্রকল্প হাতে নেয়া হয়। প্রকল্পের প্রাক্কলিত বরাদ্দ ধরা হয় ২লক্ষ টাকা। নাম প্রকাশ না করা সত্ত্বে বৈদ্যভিটা এলাকার অনেকে জানায়, নতুন রাস্তাটি পুরাতন ইট দিয়ে করা হয়েছে। পার্শ্ববর্তী ২নং ওয়ার্ডের বরিশাল পাড়ার রাস্তা থেকে তোলা পুরাতন ইটগুলো উক্ত প্রকল্পে ব্যবহার করা হয়েছে।অপরদিকে কাজের বাস্তবায়নে চরম অনিয়ম, নিন্মমানের মালামাল ব্যবহার, বরাদ্দ ও নকশা অনুযায়ী কাজ না করার অভিযোগ তুলেছে এলাকাবাসী। তাছাড়া প্রকল্পে ডিজাইনের সাথে রাস্তার দৈর্ঘ্য প্রস্থের মিল নেই। সমগ্র উপজেলায় এলজিএসপি কাজের একই অবস্থা বলে জানিয়েছে প্রকল্পের সুবিধাভোগী জনসাধারণ। 

এবিষয়ে প্রকল্প চেয়ারম্যান ও ১নং ওয়ার্ড মেম্বার আবু তাহের বলেন, প্রকল্পের বরাদ্দের ২ লক্ষ টাকার মধ্যে আমি ১ লক্ষ ৫৫ হাজার টাকা পেয়েছি। বাকী টাকা অফিস খরচ বলে রাখা হয়েছে। কাজে অনিয়ম হয়নি। 

বিডি প্রতিদিন/মজুমদার

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow