Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:২৯ অনলাইন ভার্সন
আপডেট :
'নির্বাচনের আগে খালেদার বিচার শেষ হবে'
শাহ্ দিদার আলম নবেল, সিলেট:
'নির্বাচনের আগে খালেদার বিচার শেষ হবে'
ফাইল ছবি

তথ্যমন্ত্রী ও জাসদের কেন্দ্রীয় সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ২০১৯ সালে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদ লালনকারী এবং আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষ হত্যাকারীদের কোন ছাড় দেয়া হবে না।

নির্বাচনের আগে খালেদা জিয়ারও বিচার শেষ হবে। এ নিয়ে কোন আপোষ হতে পারে না। নির্বাচনের দোহাই দিয়ে যুদ্ধাপরাধী ও আগুন সন্ত্রাসীদের সাথে কোন আপোষের চেষ্টা করা হলে জাসদ সেটা মেনে নেবে না। আজ শনিবার দুপুরে সিলেট সার্কিট হাউসে জাসদ সিলেট বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ইনু বলেন, যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা, সন্ত্রাসের নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। অপরদিকে যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিদমন ও সন্ত্রাস নির্মূলে কাজ করছে বর্তমান সরকার। জঙ্গি সন্ত্রাসীরা গণতন্ত্র ও রাজনীতি থেকে বাদ গেলে গণতন্ত্র দুর্বল হয় না বরং গণতন্ত্র শক্তিশালী হয়। আদালতে খালেদা জিয়ার বিচার হচ্ছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, যথাসময়ে নির্বাচন হবে, যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদীদের একচুলও ছাড় দেয়া হবেনা। যথাসময়ে খালেদা জিয়ার বিচার শেষ হবে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

সুনামগঞ্জ জেলা জাসদ সভাপতি আ ত ম ছালেহ’র সভাপতিত্বে ও সিলেট জেলা জাসদের সাধারণ সম্পাদক কে. কিবরিয়া চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাসদের কেন্দ্রীয় নেত্রী ও নারী জোটের সভানেত্রী আফরোজা আকতার রিনা, জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা সভাপতি লোকমান আহমদ, মৌলভীবাজার জেলা জাসদের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, সিলেট মহানগর জাসদ সভাপতি মিশফাক আহমদ মিশু, জাসদের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাজী সালমা সুলতানা, হবিগঞ্জ বাহুবল উপজেলার সভাপতি আব্দুল কাইয়ুম, জাসদ’র কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয় সম্পাদক ও মৌলভীবাজার জেলা জাসদ’র সভাপিত আব্দুল আউয়াল প্রমুখ।
সুরঞ্জিতের আসনে প্রার্থী ঘোষণা: 
আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শূণ্য হওয়া সুনামগঞ্জ-২ আসনে প্রার্থী ঘোষণা করেছে জাসদ। গতকাল দুপুরে সিলেট সার্কিট হাউসে বিভাগীয় প্রতিনিধি সভা শেষে কেন্দ্রীয় সভাপতি হাসানুল হক ইনু ওই আসনে আমিনুল ইসলামকে দলীয় প্রার্থী ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/মজুমদার

 

আপনার মন্তব্য

up-arrow