Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৩৯ অনলাইন ভার্সন
আপডেট :
রায়পুরে চাঁদার দাবিতে দোকানে হামলা, আহত ৫
রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:
রায়পুরে চাঁদার দাবিতে দোকানে হামলা, আহত ৫

লক্ষ্মীপুরের রায়পুরে চাঁদার দাবিতে আনোয়ার হোসেন খাঁন নামের এক নিরীহ ব্যবসায়ীর দোকানে হামলা, ভাঙচুর, লুটপাট করেছে একই এলাকার বখাটে সুমন হাওলাদার ও তার অনুসারী। ওই সময় বাঁধা দেওয়ায় নারী ও শিশুসহ ৫ জনকে পিটিয়ে আহত করা হয়েছে।

আজ উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের চর ইন্দুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।  

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

খোঁজ নিয়ে জানা যায়, এ ঘটনা ছাড়াও সুমন ও তার অনুসারীরা ইতোমধ্যে এলাকায় আরো কয়েকটি নারী ও শিশু নির্যাতনের ঘটনাসহ নানান অপরাধমূলক কাজ করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে একাধিক মামলা থাকলেও ইউনিয়ন চেয়ারম্যানের আত্মীয় এবং আশির্বাদ থাকায় কেউ প্রতিবাদ করতে সাহস পায় না। প্রতিবাদ করলেও তাকে নানানভাবে হয়রানি ও লাঞ্চনার শিকার হতে হয়।  

আহত ব্যবসায়ী আনোয়ার হোসেন খাঁন ও তাঁর স্ত্রী শাহীনা বেগম জানান, স্কুলের সামনে দোকান চালানোর কারণে দীর্ঘদিন থেকেই তাদেরকে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেছিল একই এলাকার জব্বার হাওলাদারের বখাটে পুত্র আওয়ামীলীগ ক্যাডার সুমন হাওলাদার। চাঁদা প্রদানে অস্কীকৃতি জানিয়ে বিষয়টি স্থানীয় গণ্যমান্যদেরকে জানায় আনোয়ার হোসেন। এতে ক্ষিপ্ত হয়ে সুমন হাওলাদারের নেতৃত্বে জহির, দাদন, বাবু ও এমরানসহ ১০/১২ জন বখাটে ওই ব্যবসায়ীর দোকানে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। বাঁধা দিতে গেলে ব্যবসায়ী আনোয়ার, তার স্ত্রী শাহীনা ও স্কুল পড়ুয়া ছেলে শাহিনসহ ৫ জনকে পিটিয়ে আহত করে।  

এদিকে এসব অভিযোগের বিষয়ে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও ইউপি চেয়ারম্যান মোঃ হোসেন ও সুমন হাওলাদারকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে হাজীমারা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. ইয়াহিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

 

বিডি প্রতিদিন/২৬ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow