Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫৮ অনলাইন ভার্সন
আপডেট :
'সরকার পাহাড়ের শান্তি বিনষ্টকারীদের ছাড় দেবে না'
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:
'সরকার পাহাড়ের শান্তি বিনষ্টকারীদের ছাড় দেবে না'

সরকার পাহাড়ের শান্তি বিনষ্টকারীদের কোনভাবেই ছাড় দেবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য পংকজ দেবনাথ।

তিনি বলেন, ১৯৯৭ সালে পাহাড়ের শান্তি-সম্প্রীতির প্রতিষ্ঠাকরার লক্ষ্যে সরকার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সঙ্গে শান্তি চুক্তি করেছে ছিল।

যাতে পাহাড়ের মানুষ সন্ত্রাস, জঙ্গিবাদ, চাঁদাবাজ, অপহরণকারীদের হাত থেকে নিরাপদ থাকে। কিন্তু যারা শান্তি প্রতিষ্ঠাকরার প্রতিশ্রুতি দিয়ে অস্ত্র জমা দিয়ে ছিল। এখনকার পার্বত্যাঞ্চলের বাস্তব চিত্র দেখে মনে হচ্ছে তারা কথা রাখেনি।

তিনি পার্বত্যাঞ্চলে সরকারের উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে সকল জাতিগোষ্ঠীকে শান্তি বিনষ্টকারীকে চিহ্নিত করে প্রতিরোধ করার আহবান জানান।

সোমবার বেলা সাড়ে ১১টায় রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মিলানায়তনে রাঙমাটি জেলা সেচ্ছা সেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে পংকজ দেবনাথ এসব কথা বলেন।

রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মো. জাকির হোসেন চৌধুরীর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, তিন পার্বত্য জেলা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ কামাল উদ্দিন, সম্পাদক হাজী মোঃ মূছা মাতব্বর, স্বেচ্ছাসেব লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি  মফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক শেখ সোহেল রানা টিপু, কেন্দ্রীয় নেতা মোঃ সফিকুল ইসলাম সাইফুল্লাহ আনসারী প্রমুখ।

সম্মেলন পরিচালনা করেন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব স্মৃতি বিকাশ ত্রিপুরা। এর আগে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনের সূচনা করা হয়। পরে কবুতর উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি এ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওসার।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow