Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:২৭ অনলাইন ভার্সন
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:০৬
পরিবহন ধর্মঘটে দুর্ভোগে কুমিল্লার ২০টি রুটের যাত্রী
মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা:
পরিবহন ধর্মঘটে দুর্ভোগে কুমিল্লার ২০টি রুটের যাত্রী

সারাদেশের মতো কুমিল্লা জেলায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। আজ সকাল থেকে কুমিল্লার জেলার সহস্রাধিক বাস শ্রমিকরা ট্রার্মিনাল অবরোধ করে পরিবহন ধর্মঘট শুরু করে।

ধর্মঘটের কারণে জেলার ২০টি সড়ক ও মহাসড়কের দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে জনজীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। কুমিল্লা নগরীর জাঙ্গালিয়া, শাসনগাছা ও চকবাজার টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি।

জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন সূত্র জানা যায়, সড়ক দুর্ঘটনায় দুইজন ব্যক্তির নিহতের ঘটনায় আমাদের এক বাসচালকের যাবজ্জীবন, অন্যজনের ফাঁসির কারাদণ্ডাদেশের প্রতিবাদে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দেয়। তাদের সাথে আমরা একাত্মবদ্ধ হয়ে আন্দোলন করছি।  

কুমিল্লা জেলা বাস পরিবহনের শ্রমিক আবদুর রশিদ ও মনির হোসেন বলেন, আমাদের নিরীহ শ্রমিকের উপরে যে সাজা দিয়েছে তা যদি প্রত্যাহার না করে তাহলে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।  

দিলাল ইসলাম ও মো. কামাল হোসেন নামের দুই যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, পূর্ব ঘোষণা ছাড়া বাস পরিবহন শ্রমিকরা যে ধর্মঘটের ডাক দিয়েছে এতে দূরদুরান্তের শতশত যাত্রীরা দুর্ভোগে পড়েছে।
 
কুমিল্লা জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী জানান, বাস শ্রমিকরা তাদের দাবি আদায়ে ধর্মঘট করছে। এখানে আমাদের কারো কোন নেতৃত্ব নেই।

শ্রমিকরা জানান আমরা জেল যাবজ্জীবন নিয়ে গাড়ি চালাতে চাই না। আমাদের আন্দোলন অব্যাহত থাকবে, যতদিন না আমাদের সহকর্মীর যাবজ্জীবন প্রত্যাহার না করা হয়।  

 বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

up-arrow