Bangladesh Pratidin

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫৩ অনলাইন ভার্সন
বরিশালে প্রাচীন লক্ষ্মী মূর্তি উদ্ধার
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে প্রাচীন লক্ষ্মী মূর্তি উদ্ধার

বরিশালের আগৈলঝাড়া উপজেলার পূর্ব বাগধা বাজার সংলগ্ন এলাকায় মাটি খোঁড়ার সময় একটি প্রাচীন লক্ষ্মী মূর্তি উদ্ধার করেছে শ্রমিকরা। গত সোমবার বিকেলে শ্রমিকরা মূর্তিটি উদ্ধারের পর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করেন স্থানীয় জনপ্রতিনিধি। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত সোমবার উপজেলার পূর্ব বাগধা বাজারের দক্ষিণ পাশের রাস্তা মেরামতের কাজ করছিল এলজিইডি বিভাগ নিয়োজিত নারী শ্রমিকরা। ওইদিন বিকেলে রাস্তার পার্শ্ববর্তী জায়গা থেকে মাটি কাটার সময় নারী শ্রমিক আলেয়া বেগমের কোদালে প্রাচীন লক্ষ্মী মূর্তি উঠে আসে। এ সময় শ্রমিকদের নেত্রী মনি দাসের কাছে মূর্তিটি গচ্ছিত রাখা হয়। 

খবর পেয়ে বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি মনি দাসের কাছ থেকে মূর্তি উদ্ধার করে ওই দিন সন্ধ্যায় ইউএনও’র কাছে হস্তান্তর করেন। 

আগৈলঝাড়ার ইউএনও গাজী তারিক সালমান মূর্তি উদ্ধারের সত্যতা স্বীকার করে বলেন, প্রাথমিকভাবে মূর্তিটি পিতলের তৈরী বলে মনে হচ্ছে। উচ্চতায় মূর্তিটি চার ইঞ্চি এবং ওজন ৩শ’ ২৫ গ্রাম। বিষয়টি সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে অবহিত করে নিরাপত্তার জন্য সিলগালা করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। বাজার মূল্য নিরূপন করা না হলেও লক্ষ্মী মূর্তিটির ঐতিহাসিক মূল্য রয়েছে বলে জানান তিনি।


বিডি প্রতিদিন/২৮ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow