Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:১১ অনলাইন ভার্সন
আপডেট :
চাকরি ক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কোটা বাতিলের দাবিতে বিক্ষোভ
রাঙামাটি প্রতিনিধি:
চাকরি ক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কোটা বাতিলের দাবিতে বিক্ষোভ

শিক্ষা ও চাকরি ক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য বিশেষ কোটা বাতিল ও বাঙালীদের অগ্রাধিকারের দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ। মঙ্গলবার দুপুর ১টার দিকে শহরের পৌরসভা চত্বরে সংগঠনটির উদ্যোগে আয়োজিত সমাবেশে ওই সংগঠনের নেতারা হুশিয়ারী দিয়ে বলেন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বিশেষ কোটা বাতিল করা না হলে বৃহত্তর কর্মসূচির মাধ্যমে পার্বত্যাঞ্চলকে অচল করে দেওয়া হবে।

এসময় বক্তব্য রাখেন, পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক বেগম নূর জাহান, পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর ও ছাত্র নেতা আলমগীর।

এরআগে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের একাংশ সাব্বির ও আছাদের নেতৃত্বে কয়েকজন যুবক সমাবেশ পন্ড করে নাশকতা সৃষ্টি করার চেষ্টা করলে পুলিশ তাদের লাঠি চার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক বেগম নূর জাহান অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ সমাবেশ চলাকালে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের সভাপতি সাব্বির ও তার সহযোগি আছাদ নাশকতা সৃষ্টি করার চেষ্টা করে। তিনি এঘটনার তীব্র নিন্দা জানিয়ে আরও বলেন কেন তারা বাঙালী স্বার্থ বিরোধী কর্মকান্ডের কাজ করছে সে বিষয়ে তার কিছু জানা নেই।  
এব্যাপারে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মো জাহাঙ্গীর জানান, সমাবেশ স্থলে হঠাৎ সাব্বিরের সহযোগি আছাদ নামে এক যুবক তার উপর হামলা চালায়। তাদের উদ্দেশ্য ছিল এ সমাবেশ পন্ড করার।
তবে এব্যাপারে কথা বলতে নারাজ অভিযুক্ত পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের সভাপতি সাব্বির।


বিডি প্রতিদিন/২৮ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow