Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১ মার্চ, ২০১৭ ১৬:০০ অনলাইন ভার্সন
আপডেট : ১ মার্চ, ২০১৭ ১৮:১০
পরিবহন ধর্মঘটে পর্যটক শূন্য কুয়াকাটা
কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি:
পরিবহন ধর্মঘটে পর্যটক শূন্য কুয়াকাটা

দেশব্যাপী পরিবহন মালিক-শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটে কারণে পর্যটন কেন্দ্র কুয়াকাটা প্রায় পর্যটক শূন্য হয়ে পড়েছে। ধর্মঘটের দ্বিতীয় দিন বুধবার কলাপাড়া-কুয়াকাটা থেকে দূরপাল্লার কোন পরিবহন ছেড়ে যায়নি।

জরুরী প্রয়োজনে কেউ কেউ বিকল্প যানবাহনে করে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছেন। এতে অনেক অর্থ ব্যয় ও কষ্ট সহ্য করতে হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। মহাসড়কে অপ্রিতিকর ঘটনা এড়াতে বিভিন্ন পয়েন্টে পুলিশের টহল অব্যাহত রয়েছে। ধর্মঘটে প্রভাবে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় দেশি-বিদেশী পর্যটকের সংখ্যাও কমে গেছে বলে ওখানকার হোটেল মোটেল মালিকারা জানিয়েছেন।

কুয়াকাটা হোটেল নীলাঞ্জনার ম্যানেজার হাবিবুর রহমান জানান, হোটেলে এখন কোন পর্যটক নেই। ইতোমধ্যে  অনেক আগাম বুকিং বাতিল করা হয়েছে।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এসোসিয়োশন সাধারণ সম্পাদক ও কুয়াকাটা গেস্টহাউজের স্বত্ত্বাধিকারী মো. মোতালেব শরীফ জানান, ধর্মঘটের খবর শুনে অনেকে পর্যটক যেভাবে পেরেছে চলে গেছে। আমি বিশেষ কাজে বরিশাল এসে পরিবহন না পেয়ে আটকা পড়েছি।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারি পুলিশ সুপার মো. আ. করিম জানান, এখন পর্যন্ত কোন পর্যটক সমস্যার কথা জানা যায়নি। তবে ধর্মঘটের খবর শুনে এখানে আসা পর্যটকরা আগে ভাগেই চলে গেছে বলে তিনি জানান।

এদিকে বুধবার দুপুরে নৌপরিবহন মন্ত্রী শাহাজান খান মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকের পর শ্রমিকদের প্রতি যানচলাচল স্বাভাবিক করার আহ্বান। এরপর কিছু কিছু জায়গায় যানবাহন চলাচল শুরু হয়েছে বলে খবর পাওয়া গেছে।


বিডি-প্রতিদিন/০১ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow