Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১ মার্চ, ২০১৭ ১৬:০৯ অনলাইন ভার্সন
আপডেট :
ভিডিও কনফারেন্সে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
বিদ্যুৎ পেল থানছিবাসী
বান্দরবান প্রতিনিধি
বিদ্যুৎ পেল থানছিবাসী

স্বাধীনতার ৪৬ বছর পর বান্দরবানের দুর্গম থানছি উপজেলাবাসী পেল বিদ্যুৎ। বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে থানছিতে নতুন বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করেন।

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে অংশ নেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, ৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার মো. জুবায়ের সালেহীন পিএসসি, বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র মো. ইসলাম বেবী, সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুসসহ সরকারি কর্মকর্তা, মিডিয়া কর্মী ও জনপ্রতিনিধিরা।

জানা গেছে, অতি দুর্গম হওয়ায় স্বাধীনতার আগে ও পরে বান্দরবান পার্বত্য জেলার থানচি উপজেলাটি ছিল যোগাযোগ বিচ্ছিন্ন এবং পশ্চাৎপদ একটি এলাকা। উপজেলাটি শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও পর্যটনসহ সবদিকে পিছিয়ে ছিল। ২০১২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থানচি উপস্থিত হয়ে সাঙ্গু ব্রীজ উদ্বোধন করেন এবং থানচিকে বিদ্যুতায়নের আওতায় নিয়ে আসার ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি রক্ষার্থে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় ২০১৪ সালে সার্ভে কাজ শেষ করে ২০১৫ সালে থানচি বিদ্যুৎ উপ-কেন্দ্র নির্মাণে টেন্ডার আহবান করে। এতে প্রাক্কলন ব্যয় ধরা হয় প্রায় ২১ কোটি টাকা। ২০১৫-১৬ অর্থ বছরের জুন মাসে কাজ সম্পন্ন করা হয় এবং থানচিবাসীকে চলতি বছরের শুরুতে বিদ্যুৎ সরবরাহ করা হয়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow