Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১ মার্চ, ২০১৭ ১৯:১১ অনলাইন ভার্সন
আপডেট :
১শ' পরীক্ষার্থীর জন্য ২০টি প্রশ্নপত্র!
মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ:
১শ' পরীক্ষার্থীর জন্য ২০টি প্রশ্নপত্র!

চলতি এসএসসি পরীক্ষায় বাগেরহাটের মোরেলগঞ্জের একটি কেন্দ্রে ১শ’ পরীক্ষার্থীর জন্য মাত্র ২০টি রচনামূলক প্রশ্নপত্র ও ৮০টি বহুনির্বাচনি প্রশ্ন(টিকচিহ্ন) পাওয়া যায়। ফলে এখানে গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ের ২০টি বহু নির্বাচনী ও ৮০টি রচনামূলক প্রশ্নপত্রের সংকট ঘটে।

এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আজ বুধবার এ ঘটনা ঘটে। ফলে ওই কেন্দ্রের পরীক্ষার্থীরা ৩৫মিনিট পরে পরীক্ষা দেওয়া শুরু করেন।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব মো. আব্দুল মালেক হাওলাদার জানান, সকাল পৌনে ১০টায় থানায় বসে প্রশ্নপত্রের প্যাকেট খুলে মাত্র ২০টি প্রশ্নপত্র পাই। এসময় সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা করে পার্শ্ববর্তী সরকারী বালিকা বিদ্যালয় ও শরণখোলা উপজেলার রায়েন্দা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ২০টি করে প্রশ্নপত্র সংগ্রহ করি। পরে আরো ৪০টি প্রশ্নপত্রের ঘাটতি থেকে যায়। এ অবস্থায় কক্ষ পরিদর্শকের সহযোগীতায় ২/৩জনকে মিলিয়ে ১টি করে প্রশ্নপত্র দিয়ে তাদের পরীক্ষা নেওয়া হয় এবং ‘লস টাইমও’ পুষিয়ে দেওয়া হয়।

এ সম্পর্কে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল হান্নান বলেন, অনাকাঙ্খিতভাবেই প্রশ্নপত্র কম পাই। পরে বিশেষ ব্যবস্থায় অপর দুটি কেন্দ্র থেকে ৪০টি সংগ্রহ করি। বোর্ড কর্তৃপক্ষের ভুলে এমন ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন কেন্দ্র সচিব। বিষয়টি ঊর্ধ্বতন কতৃৃপক্ষকে যথাযথভাবে জানানো হয়েছে বলেও কেন্দ্র সচিব জানান।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow