Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২ মার্চ, ২০১৭ ১১:৩৩ অনলাইন ভার্সন
আপডেট : ২ মার্চ, ২০১৭ ১২:৩৯
সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু নিহত, অস্ত্র উদ্ধার
বাগেরহাট প্রতিনিধি :
সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু নিহত, অস্ত্র উদ্ধার

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সুখপাড়ার চর এলাকায় র‌্যাব-৮ এর সাথে বন্দুকযুদ্ধে ১ বনদস্যু নিহত হয়েছে। এ সময়ে র‌্যাব ওই এলাকায় অভিযান চালিয়ে ৫টি আগ্নেয়াস্ত্র ও ৭৭ রাউন্ড বিভিন্ন ধরনের গোলাবারুদ উদ্ধার করেছে।

বৃহষ্পতিবার সকালে এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।  

নিহত বনদস্যু শামসু বাহিনীর সেকেন্ড ইন কামান্ডার বেল্লাল মীর ওরফে কানা বেল্লাল বলে র‌্যাব নিশ্চিত করেছে।

র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবীর জানান, সুন্দরবনে নিয়মিত টহলের অংশ হিসেবে র‌্যাব-৮ এর একটি দল শরণখোলা রেঞ্জের ওই এলাকায় টহল দিচ্ছিল। এ সময়ে বনের ভেতর থেকে ধোঁয়া উড়তে দেখে র‌্যাবের টহল টীম সেখানে অভিযান শুরু করলে বনদস্যুরা গুলিবর্ষন শুরু করে। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি বর্ষন শুরু করে। প্রায় আধা ঘন্টা ধরে চলা বন্দুকযুদ্ধের পর বনের ভেতর থেকে গুলির শব্দ থেমে গেলে র‌্যাব ওই এলাকায় অভিযান শুরু করে। এ সময়ে ১ বনদস্যুর গুলিবিদ্ধ লাশ, ৫টি আগ্নেয়াস্ত্র ও ৭৭ রাউন্ড গুলি উদ্ধার করে। পরে সুন্দরবনের জেলেরা লাশটি বনদস্যু শামসু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড বেল্লাল মীর ওরফে কানা বেল্লাল বলে সনাক্ত করে।  

তবে তাৎক্ষনিক ভাবে নিহত বেল্লারের বিস্তারিত পরিচয় কেউই জানাতে পারেনি। নিহত বনদস্যু ও গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হবে বলে র‌্যাব জানিয়েছে।

 

বিডি-প্রতিদিন/০২ মার্চ, ২০১৭/মাহবুব/হিমেল

আপনার মন্তব্য

up-arrow