Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৩ মার্চ, ২০১৭ ২১:১৩ অনলাইন ভার্সন
আপডেট :
'ইতিহাস বিকৃতির বিরুদ্ধে তরুন প্রজন্মকে রুখে দাড়াতে হবে'
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
'ইতিহাস বিকৃতির বিরুদ্ধে তরুন প্রজন্মকে রুখে দাড়াতে হবে'
ফাইল ছবি

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার ড. তুরিন আফরোজ মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির বিরুদ্ধে দেশের নতুন প্রজন্মকে রুখে দাড়ানোর আহবান জানিয়ে বলেন, "স্বাধীনতার পর থেকে ভূয়া মুক্তিযোদ্ধা ও রাজাকাররা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করে নতুন প্রজন্মকে ভুল পথে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। " আজ শুক্রবার বরিশালে সাংস্কৃতিক কর্মীদের এক কর্মশালায় ব্যারিষ্টার তুহিন আফরোজ একথা বলেন।

 

বরিশালের ২৭টি সাংস্কৃতিক সংগঠনের জোট সমম্বয় পরিষদের তিন দশক পূর্তির ৭দিনব্যাপী অনুষ্ঠানের তৃতীয় দিন নগরীর অশ্বিনী কুমার হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।  

ব্যারিষ্টার তুহিন আফরোজ আরও বলেন, "গত ৪৬ বছর ধরে ইতিহাস রক্ষার লড়াই করে যাচ্ছেন তারা। এই লড়াইয়ের হাল এখন নতুন প্রজন্মকে ধরতে হবে। টাকার বিনিময়ে সার্টিফিকেট কিনে রাজাকাররা মুক্তিযোদ্ধার কাতারে মিলে যাচ্ছে। তাদের চিহিৃত করার জন্য জেলায় জেলায় রাজাকারের তালিকা প্রদর্শন করতে হবে। বরিশাল থেকে এই কর্মসূচীর সূচনা করতে হবে। " 

সমন্বয় পরিষদের সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবালের সভাপতিত্বে এবং শুভংকর চক্রবর্তীর সঞ্চালনায় কর্মশালায় আরও বক্তব্য রাখেন নাট্যজন সৈয়দ দুলাল, কাজল ঘোষ ও সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মিজানুর রহমান। পরে সেখানে নাটক মঞ্চস্থ হয়। এছাড়া উৎসবের অংশ হিসেবে আজ নগরীর পলাশপুরে আলোচনা সভা, আবৃত্তি, সংগীত, নৃত্য ও নাটক মঞ্চায়িত হয়।


বিডি-প্রতিদিন/ ৩ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১১

আপনার মন্তব্য

up-arrow