Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৩ মার্চ, ২০১৭ ২১:১৯ অনলাইন ভার্সন
আপডেট :
কুলকাঠিকে দেশের প্রথম ভিক্ষুকমুক্ত ইউনিয়ন ঘোষণা!
ঝালকাঠি প্রতিনিধি:
কুলকাঠিকে দেশের প্রথম ভিক্ষুকমুক্ত ইউনিয়ন ঘোষণা!

ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে দেশের প্রথম ভিক্ষুকমুক্ত এলাকা ঘোষণা করা হয়েছে। শুক্রবার দুপুরে কুলকাঠি ইউনিয়ন পরিষদ মাঠে আনুষ্ঠানিকভাবে এ ইউনিয়নটিকে ভিক্ষুকমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

একই সংঙ্গে এ ইউনিয়নকে যৌতুক ও বাল্যবিবাহমুক্ত এলাকাও ঘোষণা করেন শিল্পমন্ত্রী।  

এর আগে কয়েক বছর ধরে এ ইউনিয়নের প্রতিটি গ্রামে সভা-সমাবেশ করে যৌতুক, বাল্যবিবাহ ও ভিক্ষুকমুক্ত করতে জনসচেনতা তৈরির প্রচার চালান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও এর সদস্যরা। তারই ধারাবাহিকতায় যৌতুক, বাল্যবিবাহ ও ভিক্ষুকমুক্ত ইউনিয়ন ঘোষণার আয়োজন করা হয়।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আশা প্রকাশ করে বলেন, শুধু ঝালকাঠির কুলকাঠি নয় এক সময় সারা দেশ ভিক্ষুকমুক্ত হবে। দেশে এক সময় আর কোনো মানুষ দরিদ্র থাকবে না।

সংসদে যৌতুক ও বাল্যবিবাহের বিরুদ্ধে আইন পাশ করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, শুধু আইন পাশ করে নয় সামাজিক ভাবে যৌতুক ও বাল্যবিবাহ বন্ধ করতে হবে।

শেষে শিল্পমন্ত্রী দুই জন হতদরিদ্র ভিক্ষুকের মাঝে ১ লক্ষ টাকার চেক হস্থান্তর করেন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকতারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোহাম্মদ শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে কয়েক হাজার নারী-পুরুষ উপস্থিত ছিলেন।  

বিকেলে ঝালকাঠি পুলিশ লাইনে ঝালকাঠি জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ঝালকাঠি পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বরিশাল রেঞ্জ ডিআইজি শেখ মারুফ হাসান ও তার সহধর্মিনি সালমা উল হুসনা।  

অনুষ্ঠানে বরিশাল আরআরএফ কমান্ডেড, অতিরিক্ত ডিআইজি মো আকরাম হোসেন ও অতিরিক্ত পুলিশ কমিশনার উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার আ. রকিব।  


বিডি প্রতিদিন/৩ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow