Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ১৬:৩৯ অনলাইন ভার্সন
আপডেট : ৫ মার্চ, ২০১৭ ১৬:৪৬
নোয়াখালী জেলা কমিটি নিয়ে বিএনপির একাংশের বিক্ষোভ
নোয়াখালী প্রতিনিধি
নোয়াখালী জেলা কমিটি নিয়ে বিএনপির একাংশের বিক্ষোভ

কাউন্সিলের মাধ্যমে নোয়াখালী জেলা বিএনপির কমিটি গঠন করার দাবিতে জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। রবিবার  বেলা ১২টায় জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ আজাদের সমর্থক বিএনপি ও অঙ্গ-সংগঠনের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করে।

বেলা সোয়া ১১টার দিকে শহরের ফ্ল্যাট রোড থেকে আবদুল করিম মুক্তার নের্তৃত্বে হারুনের অনুসারী বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌর বাজার সংলগ্ন মফিজ প্লাজার সামনে সংক্ষিপ্ত এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন স্বেচ্ছাসেবক দলের জেলা কমিটির আহ্বায়ক আবদুল করিম মুক্তা, যুগ্ম আহ্বায়ক এ বি এম কলিম উল্যাহ, শহর যুবদলের আহবায়ক মনির উদ্দিন, জেলা ছাত্রদল নেতা মতিন প্রমুখ।  

বক্তারা বলেন, হারুনুর রশিদ আজাদ যাতে জেলা বিএনপির সভাপতি নির্বাচিত না হতে পারেন, সে জন্য পরিকল্পিতভাবে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলনে বিশৃঙ্খলা বাঁধানো হয়েছে। এরপর কাউন্সিলরদের ভোট না নিয়ে একটি পাতানো কমিটি ঘোষণা করা হয়েছে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। অবিলম্বে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে জেলা বিএনপির কমিটি গঠন করতে হবে।  

প্রসঙ্গত, গত সাত বছর জেলা বিএনপির কোনো সম্মেলন অনুষ্ঠিত হয়নি। দীর্ঘদিন পর গত ৩০ ডিসেম্বর জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা শিল্পকলা একাডেমিতে সম্মেলনের প্রথম পর্বের বক্তৃতার শেষ দিকে সভাপতি পদের দুই প্রার্থী হারুনুর রশিদ আজাদ ও মাহবুব আলমগীরের সমর্থকেরা ব্যাপক সংঘর্ষে লিপ্ত হয়।
 
এ পরিস্থিতিতে সম্মেলনের কাউন্সিল অধিবেশন স্থগিত করা হয়। পরে গত ১৩ ফেব্রুয়ারি সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী আবদুর রহমানকে সভাপতি, আর সভাপতি প্রার্থী মাহবুব আলমগীরকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে ১৩ সদস্যের একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়।  


বিডি প্রতিদিন/৫ মার্চ, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow