Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ১৭:০৩ অনলাইন ভার্সন
চতুর্থ দিনেও কাজে যোগ দেয়নি শজিমেক'র ইন্টার্ন চিকিৎসকরা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
চতুর্থ দিনেও কাজে যোগ দেয়নি শজিমেক'র ইন্টার্ন চিকিৎসকরা

টানা চতুর্থ দিনেও কাজে যোগ দেয়নি বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। রবিবারও তারা তাদের কর্মসূচি অব্যহত রেখেছে।

এদিন সকাল ১০টা থেকে ইন্টার্ন চিকিৎসকরা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সাথে নিয়ে মানববন্ধন ও মিছিল করেছে। তবে হাসপাতালে চিকিৎসা সেবায় কোন ব্যাঘাত ঘটেনি বলে কর্তৃপক্ষ জানান।

বগুড়া শজিমেক হাসপাতালে গিয়ে দেখা যায়, প্রশাসনিক ভবনের মূল ফটকের সামনে রাস্তার উপর ইন্টার্ন চিকিৎসকসহ কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা মানববন্ধনে যোগ দেয়। পরে তারা বেলা ১১টার দিকে মিছিল নিয়ে মেডিকেল কলেজের দিকে যায়। মানববন্ধনকালে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের বহির্বিভাগ দুপুর ১২টা পর্যন্ত বন্ধ ঘোষণা করে। এছাড়াও ইন্টার্ন চিকিৎসকরা মেডিকেল কলেজের ক্লাস ১ ঘণ্টার জন্য বন্ধ রেখে মানববন্ধনে শিক্ষার্থীদের নিয়ে আসে।

বগুড়া শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. নির্মূলেন্দু চৌধুরী জানান, ইন্টার্ন চিকিৎসকরা আউটডোরে ১ ঘণ্টা রোগী না দেখার প্রস্তাব করলেও তা বাস্তবায়ন হয়নি। হাসপাতালে রোগী সংখ্যা বাড়লেও চিকিৎসা সেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা অতিরিক্ত দায়িত্ব পালন করে সেবা প্রদান করছেন।

জরুরী বিভাগে কতর্বরত চিকিৎসক শরিফুল রেজোয়ান জানান, ইন্টার্ন চিকিৎসকরা না থাকায় অতিরিক্ত সময় দিতে হচ্ছে হাসপাতালে।

মানববন্ধন থেকে ইন্টার্ন চিকিৎসকদের মুখপাত্র শাস্তি পাওয়া কুতুব উদ্দিন জানান, একটি বিশেষ এলাকার লোক হওয়ায় রোগীর স্বজনদের ছাড় দেয়া হয়েছে। তিনি আরও বলেন, তদন্ত কমিটি মিথ্যা রিপোর্ট দিয়েছে। শাস্তি প্রত্যাহারসহ আমাদের দাবি না মানলে ধর্মঘট চলতেই থাকবে।


বিডি-প্রতিদিন/০৫ মার্চ, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow