Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ১৯:০৬ অনলাইন ভার্সন
আপডেট :
রাঙ্গাঁবালীতে উপজেলা বিএনপির সভাপতি গ্রেফতার
পটুয়াখালী প্রতিনিধি
রাঙ্গাঁবালীতে উপজেলা বিএনপির সভাপতি গ্রেফতার

পটুয়াখালীর গলাচিপা পৌরসভা ও রাঙ্গাঁবালী উপজেলা পরিষদ উপ-নির্বাচনের একদিন আগে রবিবার পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বিএনপির সভাপতি কবির হোসেন তালুকদারকে গ্রেফতার করেছে থানা পুলিশ।  

আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মো. দেলোয়ার হোসেনের ভাই মো. তারেক মিয়ার করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর কবির হোসেন তালুকদারকে গলাচিপা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।

রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ শামসুল আরেফীন বলেন, উপজেলা বিএনপির সভাপতি কবির হোসেন তালুকদারের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা করেন। শনিবার রাতে মো. তারেক মিয়া এ মর্মে থানায় একটি মামলা করেন। মামলায় মোট ৪০ জনের নামোল্লেখসহ ৮-১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। পরে রবিবার সকালে কবির হোসেন তালুকদারকে খালগোড়া বাজারের নিজ বাসভবন থেকে গ্রেফতার করা হয়। অন্যান্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

উপজেলা পরিষদের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. দেলোয়ার হোসেন অভিযোগ করেন, শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে এসসিআই অফিসের কাছে আওয়ামী লীগ প্রার্থীর পথসভা শেষে লোকজন বাড়িতে ফেরার সময় বিএনপি নেতা কবির হোসেন তালুকদার একদল ভাড়াটে ক্যাডার নিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে তার অন্তত আট জন সমর্থক গুরুতর আহত হন।

বিএনপি মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর হোসেন পাল্টা অভিযোগ করেন, বিএনপির বিজয় ঠেকাতে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এ মামলা দেয়া হয়েছে এবং গ্রেফতার করা হয়েছে। পুলিশের অভিযানে বিএনপির নেতাকর্মীরা এলাকা ছেড়েছে বলেও তিনি অভিযোগ করেন।  

প্রসঙ্গত আগামীকাল সোমবার পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ও গলাচিপা পৌরসভা মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। গলাচিপা পৌরসভায় ভোটার সংখ্যা ১৪ হাজার ৬৬১ আর রাঙ্গাঁবালী উপজেলা পরিষদ নির্বাচনে ৭৪ হাজার ৮১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


বিডি প্রতিদিন/৫ মার্চ, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow