Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ২০:১৯ অনলাইন ভার্সন
আপডেট :
সোমবার ভোট নতুন উপজেলা গুইমারায়
খাগড়াছড়ি প্রতিনিধি
সোমবার ভোট নতুন উপজেলা গুইমারায়

আগামীকাল সোমবার (৬ মার্চ) খাগড়াছড়ির নবগঠিত গুইমারা উপজেলা পরিষদের প্রথম নির্বাচন। প্রশাসন ১৪টি ভোট কেন্দ্রের ৯৮টি বুথে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

বিভিন্ন কেন্দ্রে ভোটের যাবতীয় সরঞ্জাম পৌঁছে গেছে। আওয়ামী লীগ, বিএনপি, সতন্ত্র প্রার্থী মিলে চেয়ারম্যান পদে তিন জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থী রয়েছে। সব মিলে মোট নয় জন প্রার্থী নির্বাচনী লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নবগঠিত গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী মেমং মারমা ও বিএনপি সমর্থিত ধানের শীষের প্রার্থী মোহাম্মদ ইউছুফ। স্বতন্ত্র প্রার্থী উশেপ্রু মারমা। এছাড়া বিএনপি মনোনীত ভাইস চেয়ারম্যান প্রার্থী পূর্ন কান্তি ত্রিপুরা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলাউচিং মারমা, আওয়ামী লীগের ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. নুরুন্নবী, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা। স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক মিল্টন চাকমা ও থোয়াইঅংগ্য চৌধুরী ।

গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক এটি এম কাউছার হোসেন বলেন, সুষ্ঠু ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতে নির্বাচনী মাঠে স্ট্রাইকিং ফোর্স হিসেবে তিন স্তরের নিরাপত্তা বাহিনী দায়িত্ব পালন করবে। এতে ভ্রাম্যমান আদালতের পাশাপাশি ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের দুটি বিশেষ টিম, পুলিশের ৩টি স্ট্রাইকিং ফোর্স ও ৭টি মোবাইল টিমসহ আনসার ও ভিডিপি সদস্যরা দায়িত্ব পালন করবে। এছাড়া প্রতিটি কেন্দ্র একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্বে নিয়োজিত থাকবে। উপজেলা পরিষদ নির্বাচনে ১৪টি ভোটকেন্দ্রের ৯৮টি বুথে ২৭ হাজার ৯৯২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তার মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৩৬৭ জন, ও নারী ভোটার ১৩ হাজার ৬২৫ জন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow