Bangladesh Pratidin

প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ২০:৪৭ অনলাইন ভার্সন
বরিশালে বজ্রসহ বৃষ্টিতে ১৫ ঘর বিধ্বস্ত, কোটালীপাড়ায় নারী নিহত
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে বজ্রসহ বৃষ্টিতে ১৫ ঘর বিধ্বস্ত, কোটালীপাড়ায় নারী নিহত

বরিশালে অসময়ে বজ্রসহ বৃষ্টি হয়েছে। রবিবার দুপুরে আকস্মিক কালো মেঘে ছেয়ে যায় চারিদিক। এর পর শুরু হয় মুষলধারে বৃষ্টি ও ঝড়ো হাওয়া। দুপুর ২টা ২০ মিনিট থেকে বিকেল ৪টা ২০ মিনিট পর্যন্ত দুই ঘন্টায় ১১.০৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া অফিস। বৃষ্টির সময় বরিশালের আগৈলঝাড়া উপজেলার সীমান্তবর্তী গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার চলবল গ্রামে বজ্রপাতে মলিনা গাইন নামে এক নারী নিহত হয়েছেন।

বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান জানিয়েছেন, বরিশাল জেলার মুলাদী উপজেলার কাজীরচর এলাকায় ঝড়ো হাওয়ায় প্রায় ১৫টির মতো কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। মেহেন্দিগঞ্জেও মৃদু ঝড়ো হাওয়া আঘাত হেনেছে। তবে কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এদিন বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.০৫ ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যা ৬টায় বাতাসে আদ্রতার পরিমান ছিলো ৮৮ভাগ। পরিবর্তিত আবহওয়ার কারনে বরিশালসহ সারা দেশের অভ্যন্তরীন নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার মো. মিলন হাওলাদার।

তিনি জানান, শীত মৌসুম শেষ। এ কারনে বঙ্গোপসাগরে প্রচুর জলীয় বাষ্পের সৃষ্টি হয়েছে। এই জলীয় বাষ্পের কারনে আকাশে প্রচুর পরিমান মেঘ জমেছে। সারা দেশের আবহওয়ার মেঘাচ্ছন্ন। এই সময়ে অন্যান্য বছরও বৃষ্টি হয় বলে এটাকে স্বাভাবিক বৃষ্টিপাত বলে উল্লেখ করেন মো. মিলন হাওলাদার।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow