Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৭ মার্চ, ২০১৭ ১৬:৩২ অনলাইন ভার্সন
আপডেট : ৭ মার্চ, ২০১৭ ১৬:৩৯
সিদ্ধিরগঞ্জে ওয়াসার পানি সরবরাহের দাবিতে সড়ক অবরোধ
এম এ শাহীন, সিদ্ধিরগঞ্জ-নারায়ণগঞ্জ:
সিদ্ধিরগঞ্জে ওয়াসার পানি সরবরাহের দাবিতে সড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইলে ওয়াসার পানি সরবরাহের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। আজ মঙ্গলবার ১০টায় তারা নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কের চৌধুরীবাড়ি এলাকায় প্রায় এক ঘন্টা সড়ক অবরোধ করে রাখে।

পরে পুলিশ ও স্থানীয় কাউন্সিলররা ওয়াসা কর্তৃপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করে পানির সমস্যা সমাধানের আশ্বাস দিলে তারা সড়ক থেকে অবরোধ তুলে নেয়া হয়। এ সময় এ সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের গোদনাইলের সৈয়দপাড়া, রসুলবাগ, তাঁতখানা ও এনায়েতনগরসহ আশপাশের এলাকায় বেশ কয়েকদিন ধরে ওয়াসা সময় মতো পানি সরবরাহ করছে না। এছাড়াও ওয়াসা দুর্গন্ধ ও ময়লাযুক্ত পানি সরবরাহ করছে। এলাকাবাসী তীব্র পানি সংকটে ভুগছে।  
সৈয়দপাাড়া এলাকার বাসিন্দা আসমা ও খাদিজা জানায়, দীর্ঘদিন ধরে এই এলাকায় ওয়াসা দুর্গন্ধযুক্ত ময়লা পানি সরবরাহ করে আসছে। এই পানি দিয়ে গৃহস্থলি কোন কাজ করা সম্ভব হয় না। ময়লা পানি বন্ধ এবং বিশুদ্ধ পানি সরবরাহের দাবিতে ওয়াসা কর্তৃপক্ষকে অনেকবার জানানো হলেও তারা কোন পদক্ষেপ নেয়নি। গোদনাইল এলাকার গৃহীনি সাবিনা বেগম ও তৃপ্তি রানিসহ কয়েকজন জানান, গত তিন মাস ধরে ওয়াসর ময়লা দুর্গন্ধ যুক্ত পানি খেয়ে ডায়রিয়া সহ নানা পানি বাহিত রোগে আক্রান্ত হচ্ছে।  
জাবেদ আলী ও সামসুদ্দিন জানান, গত তিন দিন ধরে ওয়াসা থেকে কোন ধরনের পানি সরবরাহ করা হচ্ছে না। পানি না পাওয়ায় গোসল, বাসায় রান্নাবান্না, পয়নিস্কাশন, এমনকি নামাজে জন্য ওজু পর্যন্ত করতে পারছি না।  পানি অভাবে এলাকার মানুষ মানবেতন জীবন যাপন করছেন। পানি সরবাহেরর দাবিতে মঙ্গলবার সকাল ১০টায় দুই শতাধিক নারী-পুরুষ খালি বালতি, কলস, পাতিল নিয়ে রাস্তায় নেমে আসে। তারা সকাল ১০টায় থেকে বেলা ১১টা পর্যন্ত নারায়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কের চোধুরীবাড়ি এলাকায় সড়ক অবরোধ সৃষ্টি করে। এ সময় তারা বিক্ষোভ প্রদর্শন করে। অবরোধের কারণে এ সড়কের উভয় দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়।  

খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও নাসিকের স্থানীয় কাউন্সিলররা ঘটনাস্থলে গিয়ে ওয়াসা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ এলাকাবাসী।

এ ব্যাপারে নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমি মোল্লা জানান, কয়েক দিন ধরে পানির পাচ্ছে না কয়েকটি মহল্লাবাসী। ওয়াসা কর্তৃপক্ষেকে অবগত করার পরেও ওয়াসা পানির ব্যবস্থা করেনি। তাই জনগণ বাধ্য হয়ে পানির দাবিতে ওয়াসার বিরুদ্ধে রাস্তা নেমেছে।  

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ওমর ফারুক অবরোধের কথা স্বীকার করে জানান, সৈয়দপাড়া, রসুলবাগ, তাঁতখানা ও এনায়েতনগরসহ বেশ কয়েকটি এলাকায় বেশ কয়েকদিন ধরে ওয়াসা পানি সরবরাহ করছে না। এর প্রতিবাদে দেড় থেকে দুশ’ নারী-পুরুষ চোধুরীবাড়ি এলাকায় এসে সড়ক অবরোধ করে। পরে পুলিশ ও স্থানীয় কাউন্সিলর অবরোধকারীদেরকে ওয়াসা কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে পানি সরবরাহের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

বিডি প্রতিদিন/মজুমদার

 

আপনার মন্তব্য

up-arrow