Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৭ মার্চ, ২০১৭ ১৮:৪৬ অনলাইন ভার্সন
উখিয়ায় ১৪ দিন পর অপহৃত শিশু উদ্ধার, ২ অপহরণকারী আটক
উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
উখিয়ায় ১৪ দিন পর অপহৃত শিশু উদ্ধার, ২ অপহরণকারী আটক

কক্সবাজারের উখিয়া থেকে অপহৃত ৭ বছর বয়সী শিশু সাকিবুল হাসানকে ১৪ দিন পর উদ্ধার করেছে র‌্যাব। একই সাথে একটি সিএনজি অটোরিক্সাসহ দুই অপহরণকারীকেও আটক করা হয়েছে।

র‌্যাবের কক্সবাজার কোম্পানির একটি দল মঙ্গলবার (৭ মার্চ) ভোর রাত দেড়টার দিকে অভিযান চালিয়ে কক্সবাজার শহরের কলাতলী এলাকা থেকে ওই শিশুকে উদ্ধার ও দুই অপহরণকারীকে আটক করেন।

এরা হলেন, টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ বড় ডেইল এলাকার মৃত মোহাম্মদ কাশেমের ছেলে মোহাম্মদ আমিন (২২) ও কক্সবাজার শহরের কলাতলী ঝরঝরি পাড়া গ্রামের আকতার হোসেনের ছেলে মো. আলাউদ্দিন (৩০)।

র‌্যাবের কক্সবাজার কোম্পানির অধিনায়ক লেফট্যানেন্ট কমান্ডার আশিকুর রহমান এক সংবাদ সম্মেলনে জানান, উখিয়ার ফলিয়া পাড়া জমবনিয়া এলাকায় বসবাসকারি আমির হোসেনের ছেলে সাকিবুল হাসান (৭) গত ২১ ফেব্রুয়ারি বিকেল ৫টার দিকে মাঠে খেলতে যাওয়ার পর আর খুঁজে পাওয়া যায়নি। অনেক খোঁজাখুঁজির পর ছেলের কোন সন্ধান না পেয়ে গত ২৭ ফেব্রুয়ারি নিখোঁজ শিশুটির মা আয়েশা বেগম (২৮) র্যাবের কক্সবাজার কোম্পানি কার্যালয়ে লিখিত অভিযোগ করেন।

তিনি জানান, শিশুটি নিখোঁজ হওয়ার পর একটি মোবাইল নাম্বার থেকে আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। সর্বশেষ ওই একই নাম্বার থেকে ৭০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে হুমকি দেয়া হয়, যদি টাকা না দেয়া হয় শিশুটিকে হত্যা করা হবে।

লে. কমান্ডার আশিক জানান, ওই অভিযোগের পর র‌্যাব ব্যাপক গোয়েন্দা নজরদারি শুরু করে। তারই ধারাবাহিকতায় র‌্যাবের একটি দল মঙ্গলবার ভোর রাত দেড়টার দিকে কক্সবাজার শহরের কলাতলী এলাকায় অভিযান চালানো হয়। কলাতলীর ঝরঝরি পাড়া থেকে অপহৃত শিশুকে উদ্ধার করা হয় এবং ঘটনায় জড়িত দুইজনকে অপহরণ কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিক্সাসহ আটক করা হয়।

তিনি জানান, আটককৃতরা র‌্যাবের জিজ্ঞাসাবাদের মুক্তিপণের জন্য শিশু অপহরণের কথা স্বীকার করেছে।  


বিডি প্রতিদিন/৭ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow