Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১০:৩২ অনলাইন ভার্সন
আপডেট : ৮ মার্চ, ২০১৭ ১৩:৫৫
টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার দীর্ঘ যানজট
টাঙ্গাইল প্রতিনিধি
টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার দীর্ঘ যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের পাকুল্ল্যা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে প্রায় ২৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার সকালে মহাসড়কে তিনটি ট্রাক বিকল হওয়ায় এই যানজটের সৃষ্টি হয়।

ইতিমধ্যে বিকল ট্রাকগুলো পুলিশ সরিয়ে নিলেও অতিরিক্ত যানবাহনের চাপে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজট অব্যহত রয়েছে। এতে করে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

গোড়াই হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ খলিলুর রহমান পাটোয়ারী জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের অন্তত তিনটি স্থানে সকালের দিকে তিনটি ট্রাক বিকল হলে মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। এক ঘন্টা পর বিকল ট্রাকগুলো মহাসড়ক থেকে সরিয়ে নিলে আবার যানচলাচল শুরু হয়। তবে অতিরিক্ত গাড়ির চাপে রাস্তায় এখনো যানজট রয়েছে। যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে কালিহাতীর এলেঙ্গা পর্যন্ত চারলেনের কাজ চলছে। উত্তরবঙ্গের ২৬টি জেলার ৯২টি রোডসহ ১২২ রোডের যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করায় রাস্তায় যানবাহনের চাপ বেশি থাকে। যার কারণে এ মহাসড়কে যানবাহন চলাচল এমনিতেই ধীর গতির। এর মধ্যে ফিটনেসবিহীন যানবাহনের রাস্তায় বিকল হওয়া ও ছোট-বড় নানা দুর্ঘটনার কারণে মাঝে মধ্যেই যানজটের তীব্র আকার ধারণ করে।


বিডি প্রতিদিন/৮ মার্চ, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow