Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৫:৩৬ অনলাইন ভার্সন
আপডেট :
'ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক কর্মকাণ্ড বিকশিত হচ্ছে'
নওগাঁ প্রতিনিধি:
'ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক কর্মকাণ্ড বিকশিত হচ্ছে'
ফাইল ছবি

সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বাংলাদেশের অন্যান্য সাংস্কৃতির পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক কর্মকান্ড বিকশিত হচ্ছে। এনিয়ে বাংলাদেশ সরকার কাজ করে যাচ্ছে।

 

বুধবার সকালে নওগাঁর পত্নীতলায় দেশের তৃতীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি কালচারাল সাংস্কৃতিক একাডেমীর নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি একথা বলেন।  

এসময় তিনি আরো বলেন, দেশের দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁয় একই ধরনের তিনটি কালচারাল একাডেমী নির্মান করা হচ্ছে। এর ক্রমাগত সংখ্যা আরো বৃদ্ধি পাচ্ছে। আরো কিছু চাহিদার প্রয়োজন আছে। বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলার গ্রামগঞ্জে সাংস্কৃতিক কর্মকাণ্ড বাড়ানোর লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে সরকার কাজ করে যাচ্ছে।  

এ সময় ৫ কোটি  ৬০ লাখ ৭১ হাজার টাকা ব্যায়ে ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক একাডেমী’ নির্মাণ কাজের উদ্বোধন করেন মন্ত্রী। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ অ্যাড. শহিদুজ্জামান সরকার এমপি, জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান, পুলিশ সুপার মোজাম্মেল হক, নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, পত্নীতলা উপজেলা আওয়ামলীগের সভাপতি ইছাহাক হোসেন, সাধারণ সম্পাদক গাফ্ফার, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল করিম চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিল্টন, গণপূর্ত নির্বাহী প্রকোশলী বাকী উল্লাহ, আদিবাসী নেতা নরেন পাহান, জোতিন টপ্পসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অন্যান্য নেতৃবৃন্দ। পরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিল্পীরা নাচ পরিবেশন করে।  

 

বিডি প্রতিদিন/৮ মার্চ ২০১৭/হিমেল 

আপনার মন্তব্য

up-arrow