Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৬:২৩ অনলাইন ভার্সন
আপডেট :
৮ দফা দাবিতে দিনাজপুরে পৌর কাউন্সিলরদের মানববন্ধন
দিনাজপুর প্রতিনিধি:
৮ দফা দাবিতে দিনাজপুরে পৌর কাউন্সিলরদের মানববন্ধন

৮ দফা দাবীতে দিনাজপুরে পৌরসভা বয়কট ও কলম বিরতি কর্মসূচী পালন করছেন পৌর কাউন্সিলররা। স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক পৌর কাউন্সিলরদের বৈষম্যমূলক, অসম্মানজনক মাসিক সম্মানী ভাতা বৃদ্ধির প্রতিবাদে ও প্রস্তাবিত ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরে এই কর্মসূচি পালন করছেন তারা।

বুধবার বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন দিনাজপুর শাখার আয়োজনে জিলা স্কুলের সামনে যাত্রী ছাউনিতে পৌরসভা বয়কট ও কলম বিরতি চলাকালে বক্তব্য রাখেন বাংলাদেশ কাউন্সিলর এসোসিয়েশন রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক ও দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আহাম্মেদুজ্জামান ডাবলু।  

এসময় দিনাজপুর পৌরসভার কাউন্সিলর কাউন্সিলর মো. রেহাতুল ইসলাম খোকা, মোছাঃ বোকেয়া বেগম লাইজু, মোস্তফা কামাল মুক্তিবাবু, মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, একেএম মাসুদুল ইসলাম মাসুদ, মো. জাহাঙ্গীর আলম, কাজী আকবর হোসেন অরেঞ্জ, মো. আবু তৈয়ব আলী দুলাল, মো. আশরাফুল আলম রহমান, মোছাঃ মাকসুদা পারভীন মিনা, শাহিন সুলতানা বিউটিসহ অন্যান্য কাউন্সিলর উপস্থিত ছিলেন।

অপরদিকে ফুলবাড়ী পৌরসভার প্রধান ফটকে মানববন্ধন করে কর্মবিরতি পালন করেছেন পৌরসভার কাউন্সিলরগণ।  মানববন্ধন চলাকালিন পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন. পৌর কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ, মোতাহার আলী, গোলাফফর হোসেন, ময়েজ উদ্দিন, মোতালেব হোসেন, সৈয়দ আবু ফরহাদ বাবু, হারান দত্ত,রোকেয়া বেগম, ছকিনা বেগম প্রমুখ।

এদিকে পৌর কাউন্সিলরদের কর্মবিরোতিতে পৌরসভার কাঙ্খিত সেবা পাচ্ছেন না পৌরবাসীরা। অনেকে ওয়ারীশন সনদ, জন্ম সনদ নিতে গিয়ে ফিরে এসেছেন।

উল্লেখ্য, ৮ দফা দাবীর মধ্যে রয়েছে- পৌর কাউন্সিলরদের মাসিক সম্মানী ভাতা সময় উপযোগি ও সম্মানজনকভাবে বৃদ্ধি করা, পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা সরকারের রাজস্ব তহবিল থেকে প্রদান করা, পৌর কাউন্সিলরদের সম্মান, পদমর্যাদা নির্ধারণ করা, পৌরসভার টেন্ডার কমিটির সভাপতি হিসেবে কাউন্সিলরদের নিয়োগ দেয়া, পৌর পরিষদের সিদ্ধান্ত ছাড়া দেশী-বিদেশী প্রকল্প, কর্মচারী নিয়োগ, টেন্ডার আহবান, হাট-বাজার খাস আদায় করা যাবে না মর্মে বিধান থাকতে হবে, দেশী-বিদেশী যে কোন প্রকল্প ওয়ার্ডে দেওয়ার অধিকার কাউন্সিলরদের দেওয়া ও ওয়ার্ডভিত্তিক কাউন্সিলরদের কাজের তদারকি ও প্রত্যয়নপত্র দেওয়ার বিধান থাকতে হবে, পৌর কাউন্সিলরদের মন্ত্রণালয় থেকে পরিচয়পত্র প্রদানের ব্যবস্থা করা ও কাউন্সিলরদের দেশ-বিদেশে মেয়রদের ন্যায় প্রশিক্ষণের ব্যবস্থা করা এবং পৌরসভার নির্বাচন পদ্ধতি পরিবর্তন করা।  

 

বিডি প্রতিদিন/৮ মার্চ ২০১৭/হিমেল 

আপনার মন্তব্য

up-arrow