Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৮:১১ অনলাইন ভার্সন
আপডেট :
শেরপুরে শিক্ষার্থীরা ধুয়ে দিল বাবা মায়ের পা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:
শেরপুরে শিক্ষার্থীরা ধুয়ে দিল বাবা মায়ের পা

বগুড়ার শেরপুর উপজেলা পেঁচুল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শামিম হোসেন তার বাবা খয়বর হোসেন খানের পায়ে পানি ঢেলে দুই হাতে সেই পা ধুয়ে দেন। বাবাও ছেলের মাথায় হাত বুলিয়ে আর্শিবাদ করেন।

এসময় খুশিতে বাবা খয়বর হোসেনের চোখ থেকে পানি ঝড়তে দেখা যায়। শুধু শিক্ষার্থী শামিমই নয়। বিদ্যালয়টির দুই শতাধিক শিক্ষার্থী একইভাবে তাদের মা-বাবার পা ধুয়ে দেন।
‘পিতা মাতাকে সম্মান ও সেবা দাও, সৃষ্টিকর্তার রহমত নাও’ এই শ্লোগানকে সামনে রেখে বুধবার দুপুরে পেঁচুল উচ্চ বিদ্যালয়ে এই ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু।
অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খয়বর হোসেন খানের সভাপতিত্বে বিশেষ অতিথি স্থানীয় একটি কওমী মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মোখলেছুর রহমান। অন্যদের মধ্যে প্রধান শিক্ষক মোফাখারুল আলম, ম্যানিজিং কমিটির সদস্য আব্দুল জলিল, মোমিনুল ইসলাম, শিক্ষক মতিউর রহমান, প্রদীপ দেবনাথ প্রমুখ বক্তব্য রাখেন।
এছাড়া উক্ত কর্মসূচিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ এই বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অংশ নেন। সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের মাঠে সবাই উপস্থিত। মাঠের একপাশে চেয়ারে বসে আছেন মা বাবারা। আর শিক্ষার্থী সন্তানরা নিজ নিজ মা বাবার পায়ে পানি ঢেলে দুই হাত দিয়ে সেই পা ধুয়ে দিচ্ছেন। এসময় সন্তানদের জড়িয়ে ধরে আবেগাপ্লুত হয়ে পড়েন তারা। সন্তানদের মাথায় হাত বুলিয়ে আর্শিবাদ করেন। এমনই একজন মা ছবেদা বেগম বলেন, আমার সন্তান আজ আমাকে যে সম্মান করেছে, তা আমার জন্য পরম পাওয়া। এই দিনটি সারাজীবন স্মরণীয় হয়ে থাকবে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow