Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৮:১৩

কলেজ শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবোরোধ

ঝালকাঠি প্রতিনিধি:

কলেজ শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবোরোধ

ঝালকাঠিতে বাসের চালক ও হেলপার কর্তৃক সরকারি কলেজের এক শিক্ষক লাঞ্চিত হওয়ার ঘটনায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টার দিকে তারা বরিশাল-ঝালকাঠি-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কে কলেজ মোড় এলাকায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে।  

পরে দুপর একটার দিকে জেলা পুলিশে ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে দোষী বাসের রুট পারমিট সাময়িক বালিত এবং চালক মো. মাসুম ও তার সহকারিকে সাসপেন্ড করায় ঘোষণা দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। 

ঘন্টাব্যাপী এ অবরোধে মহাসড়কে সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সড়কের দুই পাশে  দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে যাত্রীরা। 

আন্দোলনরত শিক্ষার্থী তরিকুল ইসলাম অপু জানান, সোমবার বিকেল সোয়া তিনটার দিকে ঝালকাঠির কলেজ মোড় থেকে বরিশালে যাবার পথে সিটে বসাকে কেন্দ্র করে ধানসিঁড়ি পরিবহনে চালক মাসুম সরকারী কলেজের শিক্ষক আনিসুর রহমানকে শারীরিকভাবে লাঞ্চিত করে বাস থেকে নামিয়ে দেয়া হয়। 

ঝালকাঠি সদর থানার ওসি (তদন্ত) মো. ফারুক বলেন, কলেজ শিক্ষকের সাথে বাসের শ্রমিকদের হাতাহাতির ঘটনায় ছাত্ররা রাস্তা অবরোধ করেছিল। বাস মালিক সমিতির নেতারা এসে সমঝোতায় পৌছলে অবরোধ তুলে নেয় ছাত্ররা। 

বিডি-প্রতিদিন/০৮ মার্চ, ২০১৭/মাহবুব


আপনার মন্তব্য