Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৯ মার্চ, ২০১৭ ১৭:২০ অনলাইন ভার্সন
পাবনায় নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান
পাবনা প্রতিনিধি:
পাবনায় নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান

পাবনায় নকল ঔষুধ ও ঔষুধ তৈরীর সরঞ্জামাদিসহ বিভিন্ন নকল পানীয় জব্দ করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে প্রায় কোটি টাকা মূল্যের মস্তিস্কে রক্তক্ষরণ, হৃদরোগের ট্যাবলেট ও ক্ষতিকর বিভিন্ন ব্রান্ডের এনার্জি ড্রিংকস ও কেমিক্যাল জব্দ করে।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্টে রুহুল আমিন জানান, শহরের শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকার হায়দার আলী তার বাড়িতে অনুমোদনহীন ‘ডোরা ফুড প্রডাক্টস’ নামে নকল এনার্জি ড্রিংকস ও নকল ঔষধ তৈরির কারখানা গড়ে তোলে। সেখানে র্দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন কোম্পানীর মোড়কে নকল জীবন রক্ষাকারী ঔষধ, এনার্জি ড্রিংকস, সফট ড্রিংকস, উৎপাদন করে বাজারজাত করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্টে রুহুল আমিন ও স্কোয়াড কমান্ডার এএসপি থোয়াই অংপ্রু মারমার নেতৃত্বে এই অভিযান চালায়। অভিযানে এক কোটি উনত্রিশ লাখ টাকা মুল্যের নকল ওষুধ ও ওষুধ তৈরির বিভিন্ন উপকরণ এবং বিপুল পরিমান  নকল ড্রিংকস জব্দ করে। পরে কারখানার মালিক হায়দার আলীকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়াসমিন মনিরা নকল ভেজাল পণ্য ও নকল ওষুধ তৈরি ও বাজারজাত করার দায়ে তিন লাখ টাকা জরিমানা করে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow