Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ১৩:৩৭ অনলাইন ভার্সন
আপডেট :
বরিশালে দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার শপথ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বরিশালে দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার শপথ

দুর্নীতি প্রতিরোধের লক্ষ্যে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টি এবং দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার জন্য বরিশালে সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে দুর্নীতি বিরোধী শপথ এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

আজ শুক্রবার সকাল সাড়ে ৯টায় বরিশাল জিলা স্কুল মাঠে সদর উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৩১টি স্কুল ও মাদ্রাসার ১ হাজার ২শ’ শিক্ষার্থীকে দুর্নীতি বিরোধী শপথবাক্য পাঠ করান অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম।

এ সময় বরিশাল বিভাগীয় দুর্নীতি দমন কমিশনের পরিচালক মো. আক্তার হোসেন, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।  

শপথবাক্য পাঠের পর শিক্ষার্থীরা দুর্নীতি বিরোধী বিভিন্ন শ্লোগান সংবলিত ব্যানার ও প্লাকার্ড নিয়ে সদর রোডে দীর্ঘ মানববন্ধন করেন।

শিক্ষার্থী সাবিহা আক্তার সুমাইয়া, নুসরাত জাহান রেবেন ও সালাউদ্দিন হাওলাদারসহ অনেকেই জানায়, বড় হয়ে তারা নিজেরা দুর্নীতি করবেন না এবং অপরকেও দুর্নীতি করতে দেবেন না। সু-শিক্ষায় শিক্ষিত হয়ে তারা সৎ ও সু-নাগরিক হিসেবে গড়ে ওঠার স্বপ্ন দেখছেন। এভাবে তারা দুর্নীতি প্রতিরোধ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।  

কর্মসূচির আয়োজক বরিশাল বিভাগীয় দুর্নীতি দমন কার্যালয়ের পরিচালক মো. আক্তার হোসেন জানান, নতুন প্রজন্মের মধ্যে সততা ও নিষ্ঠা সৃষ্টির লক্ষ্যে এবং দুর্নীতি প্রতিরোধের জন্য এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে তাদের মধ্যে শিশু-কিশোর ও তরুণ বয়সেই দুর্নীতি বিরোধী মানসিকতা গড়ে উঠবে।  

এই কর্মসূচির মাধ্যমে সকলকে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান দুদক পরিচালক।

বরিশাল দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রাবেয়া খাতুন বলেন, এই কর্মসূচির মাধ্যমে শিশু-কিশোর ও তরুণ শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরোধী বীজ বপন হবে। এই উদ্যোগের প্রশংসা করে তিনি আগামীতে এ ধরনের আরও কর্মসূচি আয়োজনের কথা বলেন।  

বিডি প্রতিদিন/১০ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow